পবিপ্রবিতে গুচ্ছের চূড়ান্ত ভর্তি কার্যক্রম শুরু, নেওয়া হচ্ছে ডোপটেস্ট

পবিপ্রবিতে গুচ্ছের চূড়ান্ত ভর্তি কার্যক্রম শুরু
পবিপ্রবিতে গুচ্ছের চূড়ান্ত ভর্তি কার্যক্রম শুরু  © টিডিসি ফটো

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) গুছভুক্ত স্নাতক পর্যায়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। রবিবার (২০ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আয়োজিত ভর্তি কার্যক্রম শুরু হয়। এ কার্যক্রমে প্রথমবারের মতো ডোপ টেস্টের (মাদক গ্রহণ নির্ণয়কারী পরীক্ষা) মাধ্যমে ভর্তির উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।    

এসময় বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদর সহায়তায় শিক্ষার্থীদর ডোপ টেস্টের উদ্বোধন করেন নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম। 

আরও উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মো. জিল্লুর রহমান, প্রক্টর প্রফেসর আবুল বাশার খান, রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. হেমায়েত জাহান, ছাত্র বিষয়ক উপ-উপদেষ্টা ড. এবিএম সাইফুল ইসলাম, চীফ মেডিকেল অফিসার ডা. মো. মিজানুর রহমান প্রমুখসহ বিভিন হল প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 

বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট থেকে জানা যায় গুচ্ছপদ্ধতিতে চূড়ান্ত ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের ২০ অক্টোবর থেকে ২২ অক্টোবর  প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকেল ৪ টার মধ্যে বিশ্ববিদ্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে নিজ নিজ অনুষদে চূড়ান্ত ভর্তি নিশ্চিত করতে হবে। গত ১২-১৭ অক্টোবর অনলাইনে অটোমেশন পদ্ধতিতে প্রয়োজনীয় তথ্য পূরণ ও ভর্তির অবশিষ্ট ফি জমা নেওয়া হয়।  

আরও পড়ুন: দুই দশকে জবি, হয়নি আশানুরূপ উন্নতি

বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত ভর্তির জন্য উপস্থিত ২৩-২৪ সেশনের আইন ও ভূমি প্রশাসন অনুষদের শিক্ষার্থী  মো. সাইম আহসান নাইস বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের সেশন থেকে ভর্তির জন্য ডোপ টেস্ট বাধ্যতামূলক করেছে বিষয়টা আসলেই পজিটিভ এবং যথাযথ একটা উদ্যোগ বলে মনে করি। এতে করে একজন শিক্ষার্থী উচ্চতর শিক্ষার জন্য শারীরিক এবং মানসিকভাবে ফিট কি না বোঝা যাবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আমাদের সেশনের সকলের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, এ বছর থেকেই আমরা প্রথমবারের মতো ডোপ টেস্টের যাত্রা শুরু করলাম। এবার এই টেস্ট যাদের পজিটিভ আসবে তাদের পারিবারিক কাউন্সিলিং শেষে ভর্তির সুযাগ দেয়া হবে। তবে আগামী শিক্ষাবর্ষ থেকে পরিপূর্ণভাবে ডোপ টেস্টের পরীক্ষার রিপোর্টের ভিত্তিতেই ভর্তি করানো হবে। যারা ডোপ টেস্টের পরীক্ষায় পজিটিভ হবেন তারা ভর্তির জন্য বিবেচিত হবেন না। সবশেষে তিনি এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেছেন। 


সর্বশেষ সংবাদ