৭০তম মিস ইউনিভার্স ভারতের হারনাজ সান্ধু

হরনাজ সান্ধু
হরনাজ সান্ধু  © সংগৃহীত

মিস ইউনিভার্সের মঞ্চে ২১ বছর পর বিজয়ী হয়েছেন এক ভারতীয়। পাঞ্জাবের হরনাজ সান্ধু জিতলেন ‘মিস উইনিভার্স’-এর এবারের খেতাব। লারা দত্তের বিজয়ী হওয়ার ২১ বছর পর ফের এক ভারতীয় কন্যার মাথায় উঠল সেরার শিরোপা।

সোমবার (১৩ ডিসেম্বর) সকালে ইউনিভার্সের অফিসিয়াল ফেসবুক পেজে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তাকে ‍শুভেচ্ছা জানাতে ‘হু আর ইউ’ শিরোনামে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। পোস্টে মিস হারনাজকে মেনশন করা হয়েছে।

পড়ুন: মিস ইউনিভার্স বাংলাদেশের মুকুট জিতলেন মিথিলা

২১ বছরের পাঞ্জাবী তরুণীর মূল দুই প্রতিপক্ষ ছিলেন প্যারাগুয়ের নাদিয়া ফেরেরা এবং দক্ষিণ আফ্রিকার লালেলা মাওয়ানে। মিস সান্ধুকে এদিন সেরার মুকুট পরিয়ে দিলেন গত বছর অর্থাৎ ২০২০-এর ‘মিস ইউনিভার্স’, মেক্সিকোর অ্যান্ড্রিয়া মেজা।

পড়ুন: চবিতে পরীক্ষায় বসা হচ্ছে না ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগী তোরসার

শেষবার মিস ইউনিভার্সের মঞ্চে ভারতের জয়ের পতাকা উড়েছিল ২১ বছর আগে। সে বার মিস ইউনিভার্স হয়েছিলেন লারা দত্ত। এরপর দুই দশক ধরে ভারতীয় প্রতিযোগীরা চূড়ান্ত ফাইনাল রাউণ্ডে পৌঁছালেও শেষ রক্ষা হয়নি।

পড়ুন: সড়ক দুর্ঘটনায় ‘মিস পাকিস্তান’ নিহত

চণ্ডীগড়ের মডেল হরনাজ সান্ধুর আগে মাত্র দু’জন ভারতীয়ই এই ‘মিস ইউনিভার্স’-এর খেতাব জেতেন। ১৯৯৪ সালে অভিনেত্রী সুস্মিতা সেন, ২০০০ সালে অভিনেত্রী লারা দত্ত। এরপর দীর্ঘ ২১ বছর পর আবার এক ভারতীয় কন্যার সেরার শিরোপা জেতার খবরে খুশি দেশবাসী।

পড়ুন: মিস ইউনিভার্স বাংলাদেশের সেরা ২০ ঢাবির ২ ছাত্রী

নাম ঘোষণা হওয়ার পর মঞ্চে আনন্দে কেঁদে ফেলেন তিনি। মঞ্চে ‘মিস উইনিভার্স’ হরনাজ সান্ধু আবেগ একটু সামলাতেই এগিয়ে আসেন বিচারকরা। প্রথমে তাঁকে পরিয়ে দেওয়া হয় মিস ইউনিভার্স ২০২১-এর ব্র্যান্ড-বেল্ট। হাতে তুলে দেওয়া হয় অভিনন্দন হিসাবে ফুলের তোড়া।


সর্বশেষ সংবাদ