শাবিপ্রবির নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু ২১ মার্চ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের ক্লাস আগামী ২১ থেকে শুরু হবে। বৃহস্পতিবার (১০ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি কমিটির সদস্য সচিব চৌধুরী আব্দুল্লাহ আল হোসাইনী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ক্লাস শুরুর আগে ২০ মার্চ নবীন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন: শাবিপ্রবির ভর্তি কার্যক্রম বন্ধ ঘোষণা, তবুও খালি ২৩ আসন

আব্দুল্লাহ আল হোসাইনী বলেন, সভায় ভর্তি কার্যক্রম শেষে নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। নবীন বরণ অনুষ্ঠান শেষে আগামী ২১ থেকে এসব শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

এদিকে, ২০২০-২১ শিক্ষাবর্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রমও বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে ‘বি’ ইউনিটের বিজ্ঞানের আওতাধীন অর্থনীতি বিভাগে ২৩টি আসন এখনো ফাঁকা রয়েছে।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমেদ বলেন, ‘বি’ ইউনিটে বিজ্ঞান থেকে অর্থনীতি বিভাগে ভর্তির জন্য ভর্তি পরীক্ষায় গণিতে ৪০ শতাংশ নম্বরের যে শর্ত দেওয়া হয়েছে- তা মেনে সবগুলো সিটে শিক্ষার্থী পাওয়া যায়নি।


সর্বশেষ সংবাদ