চবি ছাত্রী হেনস্তার ঘটনায় জড়িত ৫ জনকে সবাই চেনেন

চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল
চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রীকে হেনস্তার ঘটনায় যে ৫ জন জড়িত তাদের পরিচয় এখন ‘ওপেন সিক্রেট’ বলে জানিয়েছেন শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল। তিনি বলেছেন, নাম-পরিচয় জানার পরও কেন প্রশাসন তাদের ধরছে না, সেটি তিনি বুঝতে পারছেন না। শুক্রবার (২২ জুলাই) সকালে ছাত্রী হেনস্তার ঘটনা নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলন।

চবি ছাত্রলীগ সভাপতি বলেন, আমার বোনের সঙ্গে একটি নৃশংস ঘটনা ঘটেছে গেছে। চবি ছাত্রলীগ ঘটনার পর থেকেই ভুক্তভোগী ছাত্রীর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। ঘটনার পর থেকে আমি নিজেও ওই ছাত্রীকে সব ধরনের সহায়তা করে আসছি। সে এখন খুব খারাপ সময় পার করছে। ক্যাম্পাসের সব শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব বিশ্ববিদ্যালয় প্রশাসনের। ভুক্তভোগী ছাত্রীর ন্যায্য বিচার পেতে চবি ছাত্রলীগ প্রশাসনকে সব ধরনের সহায়তা দেবে।

তিনি বলেন, ঘটনার পর আসামীদের ধরার পরিবর্তে এটিকে নিয়ে একটি শ্রেণি রাজনীতি শুরু হয়েছে। অনেকে এ ঘটনার সাথে আমাকেও জড়ানোর চেষ্টা করছে। আমার বক্তব্য পরিষ্কার, আপনারা এটিকে নিয়ে রাজনীতি করা বাদ দিয়ে আসামীদের ধরতে সহায়তা করুন। কারণ, প্রকৃত আসামীরা ধরা না পড়লে এ ধরনের ঘটনা ঘটতেই থাকবে। সে যেই হোক, তাকে আইনের আওতায় নিয়ে এসে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করুন।

আরও পড়ুন: চবিতে কী হয়েছিল সেই রাতে?

ঘটনার সঙ্গে জড়িতদের পরিচয় জানিয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, এ ঘটনার সঙ্গে কারা জড়িত এটা এখন ‘ওপেন সিক্রেট’। কিন্তু বর্তমান তথ্য প্রযুক্তির যুগে প্রশাসন কেন তাদের ধরছে না, এটা আমরাও বুঝতে পারছি না। এ ঘটনার সাথে বিশ্ববিদ্যালয় এলাকার ৫ শিক্ষার্থী জড়িত। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ১৯-২০ সেশনের শিক্ষার্থী। তারা বর্তমানে ক্যাম্পাস এলাকা ত্যাগ করে অন্যত্র চলে গেছে। তাদের মুঠোফোন এবং ফেসবুক আইডি সবকিছু বন্ধ রয়েছে। এরা ক্যাম্পাসের বগিভিত্তিক বিভিন্ন সংগঠনের নাম করে রাজনীতি করে আসছিল।

এদিকে, ক্যাম্পাসে ছাত্রীকে হেনস্তার ঘটনার মধ্যেই গত মঙ্গলবার (১৯ জুলাই) রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে সভাপতি রুবেলকে সংগঠনের ‘শৃঙ্খলা পরিপন্থি’ কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ শোকজ করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এ বিষয়ে চবি ছাত্রলীগ সভাপতি বলেন, সময় মতো চবি শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি করতে না পারার কারণে এ নোটশ দেয়া হয়েছে। আমি এর যথাপোযুক্ত জবাব দেব। আমরা ইতিমধ্যে কমিটি ঘোষণার প্রায় সবকিছু কাজ গুছিয়ে নিয়েছি।  এ মাসেই চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হতে পারে।

প্রসঙ্গত, গত রবিবার রাত সাড়ে ৯টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় পাঁচ তরুণের হাতে যৌন নিপীড়ন ও মারধরের শিকার হওয়ার অভিযোগ করেন এক ছাত্রী। এ সময় তাঁর সঙ্গে থাকা বন্ধু ও তাঁকে মারধর করে মোবাইল ফোন ও মানিব্যাগ ছিনতাই করা হয় বলে ওই ছাত্রী জানান।


সর্বশেষ সংবাদ