জাবিতে ছাত্রকে শারীরিকভাবে লাঞ্ছিত করলেন এক ছাত্রী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক ছাত্রীর বিরুদ্ধে ছাত্রকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। গতকাল রাতে বিশ্ববিদ্যালয়ের বটতলায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ওই ছাত্র আ ফ ম কামালউদ্দিন হলের ও বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের ৪৪ ব্যাচের শিক্ষার্থী। এ ঘটনায় প্রক্টর অফিসে অভিযোগ দেয়া হয়েছে। অভিযুক্ত ছাত্রী সুমাইয়া বিনতে ইকরাম প্রীতিলতা হলে থাকেন। তিনি নৃবিজ্ঞান বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সরকার ও রাজনীতি বিভাগের ৪৪তম ব্যাচের ৬ জন শিক্ষার্থী বটতলার রাস্তা ধরে হাঁটছিলেন। এসময় সুমাইয়া তার এক বান্ধবীসহ একই রাস্তা ধরে যাচ্ছিলেন। তারা উচ্চ স্বরে বলছিলেন রাস্তায় সাইড দিয়ে চলতে পারেন না। রাস্তা যথেষ্ট ফাঁকা আছে মন্তব্য করায় সুমাইয়া উচ্চবাচ্য শুরু করেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন ওই ছয় শিক্ষার্থীকে। সেখানে কয়েকজন শিক্ষার্থীর হস্তক্ষেপে তখনকার মতো বিষয়টি থেমে যায়। এর কিছুক্ষণ পর সেখানে সুমাইয়ার বন্ধু শিহাব খান দিগন্ত সেখানে যান। তিনি ওই ছয়জন শিক্ষার্থীর সঙ্গে কথা বলছিলেন। একপর্যায়ে সুমাইয়া পেছন থেকে গিয়ে ওই ছয়জনের মধ্যে একজনের শার্টের কলার ধরে চড় দেন। এ সময় উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে শোরগোল শুরু হয়। পরে সুমাইয়া ও তার এক বান্ধবী বটতলার একটি দোকানে ঢুকে পড়েন। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কয়েকজন সদস্য সেখানে যান। তারা সুমাইয়াসহ সবাইকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল কার্যালয়ে নিয়ে যান।

আরও পড়ুন- জাবিতে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা 

লাঞ্ছনার শিকার আ ফ ম কামালউদ্দিন হলের ভুক্তভোগী ছাত্র বলেন, আমি তাকে নিয়ে কোনরকম অসম্মানজনক শব্দ পর্যন্ত উচ্চারণ করিনি। কিন্তু মেয়েটি বারবার সকলের সামনে ঔদ্ধত আচরণ করে আসছিল। একপর্যায়ে হঠাৎ করেই আমাকে আঘাত করে বসে।

অভিযুক্ত সুমাইয়া বলেন, তারা অন্যরকম অঙ্গভঙ্গি করছিল যেটা আমার কাছে অসহনীয় লাগছিল। আমাকে তেড়ে মারতে চাচ্ছিল। একপর্যায়ে তারা আমাকে নেশাখোর বলে আখ্যা দিচ্ছিল। আমাকে মিথ্যা অপবাদ দিয়েছে তারা।

আরও পড়ুন- জাবিতে সশরীরে ক্লাস বন্ধের কঠোর সমালোচনায় আনু মুহাম্মদ

সার্বিক বিষয়ে সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক তাজউদ্দীন শিকদার বলেন, পুরো ঘটনা আমাদের জন্য অস্বস্তিকর। আশা করা যায় এর সুষ্ঠু সুরাহা হবে।


সর্বশেষ সংবাদ