১ লক্ষ টাকায় ওমরা করার সুযোগ দিচ্ছেন ঢাবি শিক্ষার্থী

 প্যাকেজের ছবি
প্যাকেজের ছবি  © সংগৃহীত

মাত্র ১ লক্ষ টাকায় ১৪ দিনের প্যাকেজে পবিত্র ওমরা হজ পালনের সুযোগ দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সূর্য সেন হলের শিক্ষার্থী মো: ইয়াসির আরাফাত। এছাড়া জাজিরা এয়ারের মাধ্যমে ৪ ঘণ্টায় গন্তব্যে পৌঁছানো যাবে। বৃহস্পতিবার (১০ই অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেছেন তিনি। প্যাকেজে ফ্লাইট নিশ্চিত করতে আগামী ৩ নভেম্বর থেকে  ৭ নভেম্বর পর্যন্ত সময়সীমা নির্ধারণ করা হয়েছে।  

এছাড়া ওমরাহ প্যাকেজে থাকছে  মক্কার স্ট্যান্ডার্ড  হোটেল বিসন স্টার ও মদিনায় কোবা রোডের স্ট্যান্ডার্ড হোটেল। প্রতি রুমে ৫ থেকে ৬ জন ধরে হিসাব করা হয়েছে। কেউ চাইলে দুই, তিন এবং চারজনের রুমে আসতে পারবেন, সাথে অতিরিক্ত টাকা যোগ করতে হবে। হোটেলে থাকছে তিন বেলা সুস্বাদু বাংলা খাবারের প্যাকেজ।

প্যাকেজে রাখা হয়েছে:
ওমরাহ ভিসা, এয়ার টিকেট, জেদ্দা এয়ারপোর্ট টু মক্কা এবং মক্কা টু মদিনা ও মদিনা এয়ারপোর্টে ট্রান্সফার (বাস), অভিজ্ঞ মোয়াল্লেম এর মাধ্যমে উমরাহ প্রশিক্ষণ এবং উমরাহ করানো, মক্কা-মদিনা জিয়ারাহ ও রিয়াজুল জান্নাতের ভ্রমণের পারমিট।

মক্কা ট্যুরে দর্শনীয় স্থানগুলোর মধ্যে থাকছে জাবালে সুর, আরাফাতের মাঠ, জাবালে রহমত, মসজিদে নামিরা, নহর জুবাইদা, মিনা, মুজদালিফা, মসজিদে খায়েফ, মাসজিদে মাশআরাল হারাম, ইসমাইল আ. জবেহের স্থান, জামরাহ, জাবালে নুর, মসজিদে আদল, আদল কবরস্থান, মসজিদে ইজাবা, মসজিদে জিন, সাজারাহ, জান্নাতে ময়াল্লা এবং মদিনা দর্শনীয় স্থানগুলোর মধ্যে থাকছে উহুদ, মসজিদে কুবা, মসজিদে কেবলাতাইন, গাজায়ে খন্দক (সাবা মসজিদ), সালমান ফারসির খেজুর বাগান, বীর শেফা, ওয়াদিয়ে জ্বীন।

ওমরা প্যাকেজের বিস্তারিত বিষয়াদি জানতে চাইলে তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এজেন্সির মাধ্যমে ওমরা করতে গিয়েছিলাম গত বছর তখন টাকা অধিক দেওয়ার পরও সার্ভিস সেভাবে ভালোমতো পাইনি। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় সম্পর্কিত গ্রুপগুলোতে দেখছিলাম বিভিন্ন প্যাকেজ শো করছেন অনেকে কিন্তু বিস্তারিত কিছুই জানাচ্ছেন না তখন আমি উদ্যোগী হয়ে ওমরা প্যাকেজটা ঘোষণা করি। বিশ্ববিদ্যালয় তো বটেই সারা দেশের মানুষ কম খরচ ওমরা করতে পারবে। 

এত কম খরচে ওমরা প্যাকেজ দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি হোটেলটা একটু দূরবর্তী স্থানে নিয়েছি যেহেতু স্টুডেন্টরা ওমরা করবে সে ক্ষেত্রে তারা হেঁটে হোটেল যেতে পারবে। এ দূরত্বটা হলপাড়া থেকে টিএসসি অব্দি। এতোটুকু তো স্টুডেন্টরা হেঁটে যেতে পারবে। এদিকে আমার কিছু টাকা মিনিমাইজ হয়েছে। আবার এয়ারলাইন্স এর ক্ষেত্রে একেবারে টপ এয়ারলাইন্সও নেইনি আবার একেবারে নিম্নমানেরও নেয়া হয়নি, মাঝামাঝি মানের এয়ার লাইন্সে করে যাত্রীদের পৌঁছে দেয়া হবে। এভাবে আমার ব্যয় সংকুচিত হয়েছে বলেই এতো কমে প্যাকেজটা দিতে পেরেছি।’

তিনি আরো বলেন, ‘মানুষের একটি ইচ্ছা থাকে সে মক্কা মদিনায় জীবনে একবারের জন্য হলেও যাবে আমি সেই স্বপ্ন পূরণের বাহন হতে চাই সাধারণত আমাদের দেশে ওমরা প্যাকেজগুলো এক লক্ষ ৬৫ হাজারের আশেপাশে হয়, তবে আমি যে প্যাকেজ দিচ্ছি তাতে প্যাকেজ প্রতি ১ লক্ষ্য ২৫ হাজার টাকা আসবে অন্যান্য এজেন্সিতে। কিন্তু আমি ১ লক্ষ টাকায় দিচ্ছি। আমার অফিস মতিঝিল শাপলা চত্বর এফ বিসিসিআই ভবনের বিপরীতে এলিট হাউজ লিফটের চার। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমার কাছে সবচেয়ে বেশি অগ্রাধিকার পাবে।


সর্বশেষ সংবাদ