নতুন কমিটি নিয়ে যা বলছেন ঢাবি শিবির সেক্রেটারি

সংবাদ সম্মেলনে ইসলামী ছাত্রশিবিরের ঢাকা বিদ্যালয় শাখা
সংবাদ সম্মেলনে ইসলামী ছাত্রশিবিরের ঢাকা বিদ্যালয় শাখা  © সংগৃহীত

ইসলামী ছাত্রশিবিরের ঢাকা বিদ্যালয় শাখার সেক্রেটারি এস এম ফরহাম বলেছেন, গত ফ্যাসিবাদী সরকারের দীর্ঘ নির্যাতন শেষে আমরা এখন ভালো সময়ে এসেছি। এ সময় আমার কাজ করার সুযোগ পাচ্ছি আলহামদুলিল্লাহ।

তিনি বলেন, আমাদের যেসব ভাই গত ফ্যাসিবাদের সময় কীভাবে দায়িত্ব পালন করে গিয়েছেন, তারা কী পরিমাণ নির্যাতনের মধ্য দিয়ে গেছেন, আজ তা বলার জন্য এসেছি।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ঢাকা বিদ্যালয় শাখার নতুন কমিটি নিয়ে সংবাদ সম্মেলন করার সময় এসব কথা বলেন।

এ সময় বায়তুল মাল সম্পাদক আলাউদ্দিন আবিদ (তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগ ২০১৫-১৬) বলেন, আমি শিবিরের সঙ্গে যাত্র শুরু করি মিরসরাই থেকে। 

বায়তুল মাল সম্পাদক আলাউদ্দিন আবিদের শিবিরের সঙ্গে যুক্ত হওয়ার পর থেকে ছাত্রলীগের হাতে নির্যাতনের উদাহরণ টেনে তিনি বলেন, একটা শিক্ষার্থীকে ইন্টার পরীক্ষা দিতে হয় কারাগারে বসে। একটা শিক্ষার্থীর আর্থিক সমস্যা থাকার পরও হলে উঠতে না পেরে ধুঁকে ধুঁকে বাইরে থেকে কষ্ট করে। আবার সেখান থেকে ধরে নিয়ে গিয়ে কারাগারে নিয়ে ইয়ার লসে বাধ্য করা হয়। এত কিছুর পরও সংগঠনকে না ছেড়ে গিয়ে আন্দোলনে অংশ নেয়, সেই সংগঠনকে নিয়ে কেউ কেউ প্রশ্ন তোলে যে আমরা ছাত্রলীগের সঙ্গে মিশে গিয়েছি। সবচেয়ে মজলুম একটা সংগঠনকে জুলুম করা হয়েছে।

অন্য এক উদাহরণ দিয়ে সেক্রেটারি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করা, অর্থনীতি বিভাগের ভালো রেজাল্ট তরা সত্ত্বেও যাকে হলে থাকতে না দেওয়া এবং  সব সুযোগ থেকে বঞ্চিত করে তাকে বাইরে থাকতে বাধ্য করা, এরপরও তারা ছেড়ে যায়নি।

এর আগে আওয়ামী লীগ সরকার পতনের পর ছাত্র সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সেক্রেটারির পরিচয় প্রকাশ হয়। এর তৃতীয় সপ্তাহে গত বুধবার জামায়াতে ইসলামীর ছাত্রসংগঠন ইসলামী ছাত্রশিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার এবার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

সংগঠনটির ফেসবুক পেজে ১৪ জনের নামের একটি তালিকা প্রকাশ করা হয়। এরপর শাখা শিবিরের সভাপতি সাদিক কায়েম সংবাদ কর্মীদের হোয়াটস অ্যাপ গ্রুপে একটি বার্তা দেন।


সর্বশেষ সংবাদ