ঢাবিকে কেন্দ্র করে সাংস্কৃতিক বিপ্লব ঘটাতে চাই আমরা: পলক

  © সংগৃহীত

স্বাধীনতাকে টিকিয়ে রাখতে হলে সাংস্কৃতিক বিপ্লব গড়ে তুলতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে আমরা সাংস্কৃতিক বিপ্লব ঘটাতে চাই যেন ইরাক, সিরিয়া, পাকিস্তান, আফগানিস্তানের মতো অবস্থা আমাদের না হয় বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

বুধবার (১৫ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংসদ কর্তৃক আয়োজিত বসন্ত বরণ উৎসবে আয়োজিত গুণীজন সংবর্ধনা ও আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমরা অসাম্প্রদায়িক, প্রগতিশীল, মানবতাবাদী সাংস্কৃতিক বিপ্লব চাই। বঙ্গবন্ধুর তৃতীয় বিপ্লবের (সাংস্কৃতিক বিপ্লব) নেতৃত্ব ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ দিবে উল্লেখ করে তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের নেতৃত্বেই আমরা প্রথম এনিমেটেড ফিল্ম ‘মুজিব আমার পিতা’ বানিয়েছি। 

আরও পড়ুন: শাকিব খানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের মডারেটর ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরীর সভাপতিত্বে বসন্ত উৎসবের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডক্টর মুহাম্মদ সামাদ। এছাড়াও মুখ্য আলোচক হিসেবে প্রখ্যাত নাট্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম হামিদ উপস্থিত ছিলেন।

এসময় সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে পাঁচজনকে গুণীজন সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন,  ওয়াহিদা মল্লিক জলি, রহমত আলী, রূপা চক্রবর্তী ও ফারুক আহমেদ ও ফেরদৌস আহমেদ।


সর্বশেষ সংবাদ