পদত্যাগ করছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে
শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে  © ইন্টারনেট

চলমান আন্দোলনের মুখে পদত্যাগে রাজি হয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের অনুরোধে এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এর আগে মন্ত্রিসভার বিশেষ বৈঠকে গোতাবায়া পদত্যাগের অুনরোধ করেন প্রধানমন্ত্রীকে।

শ্রীলঙ্কান কলম্বো পেজ’র প্রতিবেদনের বরাতের এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। প্রেসিডেন্ট ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন প্রেসিডেন্ট। তিনি প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেকে সরে যেতে অনুরোধ করেন। এ অনুরোধে সাড়া দেন মাহিন্দা রাজাপাকসে। এর ফলে মন্ত্রিসভাও ভেঙে যাবে।

মন্ত্রিসভাকে জানানো হয়, চলমান অর্থনৈতিক সংকট মোকাবিলায় ব্যর্থতার কারণে মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করতে চেয়েছেন। পরে প্রধানমন্ত্রী জানান, তার পদত্যাগে যদি অর্থনৈতিক সংকটের সমাধান হয়, তবে তিনি সেটি করতে চান। 

আরো পড়ুন: ‘অশনি’ নাম রাখলো কোন দেশ, দেখে নিন আগামী ৭ ঝড়ের নামের তালিকা

এদিকে গোতাবায়া রাজাপাকসে স্বীকার করেছেন, তীব্র আন্দোলনের মধ্যে অর্থনৈতিক ও রাজনৈতিক সংকট মোকাবিলা করা সমস্যা হয়ে দাঁড়িয়েছে। দেশে পর্যটকদের অনুপস্থিতির কারণেই সংকট দেখা দিয়েছে। কলকারখানা বন্ধ হয়ে যাওয়াও বোঝা হয়ে দাঁড়িয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সোমবার একটি বিশেষ বিবৃতিতে পদত্যাগের ঘোষণা দেবেন প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। এ ঘোষণার পরের সপ্তাহে রদবদল হবে মন্ত্রিসভায়।


সর্বশেষ সংবাদ