সড়ক দুর্ঘটনায় নিহত ৩ মাদ্রাসা শিক্ষার্থী

মাদ্রাসা
সড়কে প্রাণ গেল ৩ মাদ্রাসা শিক্ষার্থীর।  © সংগৃহীত

খুলনায় থেকে ফেরার পথে বাগেরহাটের ফকিরহাট উপজেলার কাটাখালিতে সড়ক দুর্ঘটনায় ৩জন মাদ্রাসা শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। গুরুতর আহতদের খুলনা ও ঢাকা মেডিক্যাল কলেজ হসপিটালে পাঠানো হয়েছে।

শনিবার (০৮ জানুয়ারি) দিবাগত রাত ১২টার পরে খুলনা-মোংলা মহাসড়কে মাহেন্দ্রা-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তাদের মৃত্যু হয়।

আরও পড়ুন: ভয় না পেয়ে টিকা নিয়ে নেন, দেশবাসীকে প্রধানমন্ত্রী

নিহত শিক্ষার্থীরা হলেন হাফেজ আব্দুল্লাহ, আব্দুল গফুর ও সালাহউদ্দীন। তারা তিনজনই বাগেরহাট সদর উপজেলার হাকিমপুর কওমি মাদ্রাসার শিক্ষার্থী। এদের মধ্যে আব্দুল্লাহ সদর উপজেলার রনজিতপুর এলাকার বাসিন্দা মো. হোসাইনের ছেলে। বাকিদের মধ্যে গফুরের বাড়ি রামপালের ঝনঝনিয়ায় আর সালাহউদ্দীনের বাড়ি সাতক্ষীরা জেলায়।

এ বিষয়ে কাটাখালি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী জনিয়েছেন, দুর্ঘটনার পর মরদেহ উদ্ধার করে কাটাখালী হাইওয়ে থানায় রাখা হয়েছে। লাশ দ্রুত স্বজনদের কাছে হস্তান্তরের ব্যবস্থা করা হচ্ছে। ইতিমধ্যে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। তবে ডাম্পার ট্রাকটি পালিয়ে যাওয়ায় এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি।

আরও পড়ুন: কলেজ-বিশ্ববিদ্যালয় চালু রাখার চিন্তা

এদিকে, হাকিমপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল মাবুদ জানিয়েছেন, শিক্ষার্থীরা খুলনা আলিয়া কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে অংশগ্রহণ শেষে মাদ্রাসায় ফিরছিলেন। ঘটনাস্থলে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ডাম্পার ট্রাকের সঙ্গে যাত্রীবাহী মাহেন্দ্রার মুখোমুখি ধাক্কা লাগলে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।


মন্তব্য

x