ভয় না পেয়ে টিকা নিয়ে নেন, দেশবাসীকে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © ফাইল ফটো

করোনাভাইরাস প্রতিরোধে দেশবাসীকে ভয় না পেয়ে টিকা নেওয়ার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ওমিক্রনে শিশুরা বেশি সংক্রমিত হচ্ছে। সেজন্য আমরা ১২ বছর বয়স থেকে শিশুদের টিকা দেওয়ার ব্যবস্থা করছি। আমি সবাইকে অনুরোধ করবো, আপনারা ভয় না পেয়ে টিকাটা নিয়ে নেন। টিকা নিয়ে নিলে অন্তত জীবনটা রক্ষা পাবে।

আজ রবিবার (৯ জানুয়ারি) দেশের বিভাগীয় আটটি শহরে সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ১০০ শয্যা বিশিষ্ট পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসা কেন্দ্র স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। দেশের বিভাগীয় শহরের একযোগে এ অনুষ্ঠানে গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

শেখ হাসিনা আরও বলেন, ইতোমধ্যে আমরা ১৩ কোটি ডোজ করোনার টিকা দিয়ে দিয়েছি। কিছু ডাবল ডোজও হয়ে গেছে, এখন আমরা বুস্টার ডোজও দেওয়া শুরু করে দিয়েছি। কারণ দেশের মানুষ সুরক্ষিত থাকুক, সুস্থ থাকুক; সেটাই আমি চাই।

সারাবিশ্বে নতুন করে করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। ভাইরাসটির নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের বিষয়ে সতর্ক করে তিনি বলেন, যেহেতু ওমিক্রন সারাবিশ্বে দেখা দিচ্ছে, সেজন্য সবাইকে অনুরোধ করবো, আপনারা সবাই স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলুন। শীতকালে করোনার প্রাদুর্ভাব বাড়ে। এই সময়ে সাধারণত এমনি আমাদের দেশে সর্দি-কাশিরও প্রকোপ বাড়ে। সেদিকে লক্ষ্য রেখে সবাই মাস্কটা ব্যবহার করবেন। খুব বেশি বড় কোনও সমাগমে যাবেন না, সেখান থেকে নিজেকে সুরক্ষিত রাখবেন। আর যেন বড় কোনও সমাবেশ না সেদিকেও লক্ষ্য রাখবেন। স্বাস্থ্য সুরক্ষা বিধি সবাই মেনে চলবেন।


সর্বশেষ সংবাদ