তহবিল সংকটে মসজিদ বন্ধ, ইমামকে অব্যাহতি

ছাগলনাইয়া সরকারি কলেজ
ছাগলনাইয়া সরকারি কলেজ  © টিডিসি ফটো

তহবিল সংকটের কারণ দেখিয়ে মসজিদ বন্ধ করে দিলো ছাগলনাইয় সরকারি কলেজ কর্তৃপক্ষ। মসজিদের ইমামকেও দিয়েছে অব্যাহতি।কলেজের মসজিদটি বন্ধ হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থী ও মুসল্লিরা।

কলেজ মসজিদে নিয়মিত নামাজ পড়তেন এমন কয়েকজন জানান, মসজিদটি বন্ধ হয়ে যাওয়ায় তাদের নামাজ পড়তে সমস্যা হচ্ছে।

আরও পড়ুন: লেগুনার হেলপার সেজে হত্যার রহস্য উদঘাটন করলো এসআই

কলেজ সূত্রে জানা যায়, করোনার কারণে দীর্ঘদিন ধরে কলেজ মসজিদের তহবিল সংকট রয়েছে। বৃহস্পতিবার কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. খলিলুর রহমান ও মসজিদ পরিচালনা কমিটির আহ্বায়ক আনোয়ার হোসেন স্বাক্ষরিত একটি নোটিশ জারি করা হয়। এতে মসজিদ বন্ধ এবং ইমাম মাওলানা এমদাদ উল্যাহকে অব্যাহতির বিষয়টি জানানো হয়।

মসজিদটি বন্ধ করে দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী বলেন, কলেজে স্কাউট, বিএনসিসি, ক্রীড়াসহ নানা কাজ নিয়মিত চলে। কিন্তু বেতনের অভাবে ইমামকে অব্যাহতি দিয়ে মসজিদ বন্ধ করে দেওয়া সমীচীন হয়নি।

কলেজ মসজিদটির ইমাম মাওলানা এমদাদ উল্যাহ অভিযোগ করে বলেন, স্বল্প বেতনে দীর্ঘদিন ধরে কলেজ মসজিদের ইমামের দায়িত্ব পালন করে আসছিলাম। ছয়মাসের বেতন বকেয়া রেখেই কলেজ অধ্যক্ষ আমাকে অব্যাহতি দিয়ে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) চিঠি দেন।

আরও পড়ুন: সাড়ে ৩ লাখ শিক্ষক-কর্মচারীর বেতন নিয়ে অনিশ্চয়তা

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. খলিলুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে কলেজ মসজিদের তহবিল সংকট রয়েছে। এতে বাধ্য হয়ে মসজিদটি বন্ধ করতে হয়েছে এবং ইমামকে অব্যাহতি দেওয়া হয়েছে। এতে তার কিছুই করার নেই।

উল্লেখ্য, ছাগলনাইয়া সরকারি কলেজ ফেনী জেলা ছাগলনাইয়া উপজেলার একটি পুরোনো ও ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান। এ কলেজটি ১৯৭২ সালের প্রতিষ্ঠিত হয়। ১৯৮৬ সালে কলেজটি ডিগ্রি পর্যায়ে উন্নীত হয় এবং ১৯৮৮ সালে সরকারীকরণ করা হয়। কয়েক দশক এ কলেজটি উচ্চশিক্ষার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।


সর্বশেষ সংবাদ