অনলাইনে ধূমপান করলে শিক্ষার্থীদের ক্ষতির সুযোগ নেই: শাবি শিক্ষক

অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার
অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার  © টিডিসি ফটো

অনলাইন ক্লাসে ধূমপান করলে শিক্ষার্থীদের সরাসরি ক্ষতিগ্রস্থ হওয়ার সুযোগ নেই বলে মনে করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার। অনলাইন ক্লাসে ধূমপানের খবর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক থেকে গণমাধ্যমে ছড়িয়ে পড়লে আজ শনিবার সন্ধ্যায় তিনি এ কথা বলেন।

অধ্যাপক মাজহারুল হাসান বলেন, আমি যেটা দেখেছি, ধূমপানের দুটি ছবি ভাইরাল হয়েছে। তারমধ্যে, একটা বাসায় ক্লাস নিচ্ছিলাম, আরেকটা ডিপার্টমেন্টে বসে ক্লাস নিচ্ছিলাম। এগুলো দুই তিন মাস আগের ছবি।

পড়ুন: অনলাইন ক্লাসে ধূমপান করছেন শাবিপ্রবি শিক্ষক

তিনি বলেন, আমরা প্রকাশ্যে ধূমপান বলতে বুঝি, ক্লাসরুমে ক্লাস নিতে নিতে ধূমপান করলে সেটাকে। অনলাইনে ধূমপান করলে এটা দিয়ে শিক্ষার্থীদের সরাসরি ক্ষতিগ্রস্থ হওয়ার সুযোগ নেই।

এর আগে গতকাল শুক্রবার (৯ এপ্রিল) থেকে ফেসবুকে ওই শিক্ষকের ধূমপানের ছবি ছড়িয়ে পড়েছে। এ নিয়ে অনেকে বিরূপ প্রতিক্রিয়া দেখিয়েছেন। শিক্ষার্থীরা জানায়, এর আগেও তিনি একাধিকবার অনলাইন ক্লাসে ধূমপান করেছেন।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক মো. মহিবুল আলম বলেন, ‘এ ধরনের কর্মকান্ড আমাদের শিক্ষক সমাজের জন্য লজ্জাজনক। শিক্ষক সমিতি এসবের দায়ভার নেবে না। আমরা চাই, তদন্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ শিক্ষকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করুক।’


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ