চুয়েট-কুয়েট-রুয়েটের ওরিয়েন্টেশন ও ক্লাস শুরুর তারিখ ঘোষণা

প্রকৌশল গুচ্ছের তিন বিশ্ববিদ্যালয়
প্রকৌশল গুচ্ছের তিন বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রকৌশল গুচ্ছের রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ওরিয়েন্টেশন আগামী ২৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। পরদিন থেকে শুরু হবে শিক্ষা কার্যক্রম। প্রকৌশল গুচ্ছের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে চুয়েট, কুয়েট এবং রুয়েটের স্নাতক পর্যায়ে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম আগামী ২৭ অক্টোবর (রোববার) স্ব স্ব বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। ২৮ অক্টোবর (সোমবার) থেকে শিক্ষা কার্যক্রম (ক্লাস) শুরু হবে।

এর আগে প্রকৌশল গুচ্ছের চতুর্থ ধাপের ভর্তি কার্যক্রম শেষ হয়েছে গত ১২ সেপ্টেম্বর। ভর্তি দুই দফা পেছানোর পর ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় তিনটিতে একযোগে ভর্তি কার্যক্রম শুরু হয়। সর্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি এবং কোটা সংস্কার ও বৈষম্যবিরোধী আন্দোলনের কারণে চতুর্থ ধাপের ভর্তি কার্যক্রম ও ওরিয়েন্টেশন স্থগিত হয়ে যায়।

আরো পড়ুন: এইচএসসির ফল প্রকাশ ১৫ অক্টোবর

প্রসঙ্গত, গত ৩ মার্চ প্রকৌশলগুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ১ হাজার ২৩৫টি, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ৯৩১টি, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ১ হাজার ৬৫টিসহ প্রকৌশলগুচ্ছে মোট ৩ হাজার ২৩১টি আসন ছিল।


সর্বশেষ সংবাদ