‘ভালো থেকো প্রিয়’ স্ট্যাটাস দিয়ে স্কুলছাত্রের আত্মহত্যা

আবদুল আউয়াল বাকের
আবদুল আউয়াল বাকের  © সংগৃহীত

নিজের ফেসবুক ওয়ালে ‘আর ১০ মিনিট পর একজনকে শান্তি করে সব ছেড়ে চলে যাবো না ফেরার দেশে, ভালো থেকো প্রিয়’ স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেছে চট্টগ্রামের মীরসরাই উপজেলার স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র আবদুল আউয়াল বাকের (১৭)। 

সোমবার (২৭ ডিসেম্বর) রাতে নিজ ঘরে গলায় চাদর পেঁচিয়ে আত্মহত্যা করে বাকের। সে মীরসরাইয়ের জোরারগঞ্জ থানাধীন পরাগলপুর গ্রামের হাজী আশরাফ আলী সওদাগর বাড়ির মো. আলমগীর হোসেনের ছেলে।

জানা যায়, সোমবার রাত ৯টা ২ মিনিটে বাকের তার ফেসবুকের আইডিতে একটি স্ট্যাটাস দেয় ‘রাত ১২ টার সময় কিছু একটা করে ফেলব ইনশাল্লাহ ’। এরপর রাত ১১টা ৫০ মিনিটের সময় আরেকটি স্ট্যাটাস দেয়। তাতে লেখা ছিল, ‘আর ১০ মিনিট পর একজনকে শান্তি করে সব ছেড়ে চলে যাবো না ফেরার দেশে, ভালো থেকো প্রিয়’। এরপর রাতের কোন এক সময় তার শয়ন কক্ষে গলায় চাঁদর পেঁচিয়ে আত্মহত্যা করে তিনি। পরে সকালে তার মা ফজরের নামাজের জন্য ডাকতে গেলে দেখে ছেলে চাঁদর পেঁচিয়ে আত্মহত্যা করে ঝুলে আছে।

আরও পড়ুন: এক বছরে ৩৬ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর হোসেন মামুন বলেন, আত্মহত্যার খবর পেয়ে আমরা ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। এখন ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হবে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, চলতি বছর বিভিন্ন শুধু বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের ৩৬ জন শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। আত্মহত্যার কারণ হিসেবে ক্যারিয়ার নিয়ে হতাশা, সম্পর্কের টানাপোড়েন, পড়াশোনার চাপ, পারিবারিক সমস্যা, নি:সঙ্গতা, মানসিক চাপ ও তীব্র বিষন্নতাকে প্রধানত চিহ্নিত করা হয়েছে। একাডেমিক ও নন-একাডেমিক বিভিন্ন গবেষণায় এমন তথ্য ওঠে এসেছে।


সর্বশেষ সংবাদ