গোল্ডেন মনিরের বাসায় মিললো ৮ কেজি স্বর্ণ, কোটি টাকা, পিস্তল

অভিযান
উদ্ধারকৃত স্বর্ণ, টাকা ও পিস্তল  © সংগৃহীত

স্বর্ণ চোরাকারবারি মনির হোসেন ওরফে ‘গোল্ডেন মনিরের’ বাসায় অভিযান চালিয়ে বিদেশি পিস্তল, কয়েক রাউন্ড গুলি, ৬০০ ভরি স্বর্ণ (আট কেজি), ১০টি দেশের মুদ্রা ও এক কোটি নয় লাখ টাকাসহ আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শুক্রবার (২০ নভেম্বর) শেষ রাত থেকে শনিবার (২১ নভেম্বর) বেলা সোয়া ১১টা পর্যন্ত মনিরের মেরুল বাড্ডার বাসায় এই অভিযান পরিচালনা করে র‌্যাব।

অভিযান শেষে শনিবার বেলা সাড়ে ১১টায় র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, মোট এক হাজার ৫০ কোটি টাকার মতো সম্পদ আছে গোল্ডেন মনিরের। হুন্ডি ব্যবসা, স্বর্ণ চোরাচালান, ভূমি দস্যুতার মাধ্যমে এ পরিমাণ অবৈধ সম্পদ তৈরি করেছেন তিনি।

তিনি বলেন, মনিরের বাড়িতে পাঁচটি গাড়ি পাওয়া গেছে, যার মধ্যে তিনটি গাড়ির বৈধ কাগজপত্র নেই বলে সেগুলো জব্দ করা হয়েছে বলে জানান র‌্যাব কর্মকর্তারা। বাড্ডা, নিকেতন, কেরানীগঞ্জ, উত্তরা, নিকুঞ্জে দুইশর বেশি প্লট রয়েছে তার। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনি ৩৫টি প্লটের কথা শিকার করেছে।

র‌্যাব জানিয়েছে, মনিরের বিরুদ্ধে রাজউকের সিল নকল করে ভূমিদস্যুতার একটি এবং দুদকের একটা মামলা রয়েছে। মনিরের বিরুদ্ধে বাড্ডা থানায় অস্ত্র, মাদক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করবে বলে জানিয়েছে র‍্যাব।

নাম উল্রেখ না করে র‌্যাব জানিয়েছে, মনির একটি রাজনৈতিক দলে ‘অর্থ জোগানদাতা’।


মন্তব্য

সর্বশেষ সংবাদ