রাবির ভর্তি পরীক্ষা শেষ, ‘বি’ ইউনিটে উপস্থিতি ৮৭ শতাংশ

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণির তিন দিনব্যাপী ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। শেষ দিনে ‘বি’ ইউনিটে উপস্থিতির হার ৮৭ শতাংশ। বুধবার (২৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পাঠানো এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানা গেছে, ‘বি’ ইউনিটের পরীক্ষায় গ্রুপ-১: বাণিজ্য সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত উপস্থিত ১৭ হাজার ৭১১ জন, গ্রুপ-২: বিজ্ঞান বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত উপস্থিত ১২ হাজার ৪৩৭ জন এবং গ্রুপ-৩: মানবিকের পরীক্ষা বেলা ১টা থেকে ২টা পর্যন্ত উপস্থিত ভর্তিচ্ছু সংখ্যা  ৮ হাজার ৪৭৩ জন। বি ইউনিটে মোট উপস্থিতির হার ছিল প্রায় ৮৭ শতাংশ।

আরও পড়ুন: রাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির নেতৃত্বে ছাত্রলীগ!

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা প্রদানে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র, বিশ্ববিদ্যালয় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবক, স্থানীয় এলাকাবাসী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ, গোয়েন্দা সংস্থা, স্থানীয় জনপ্রশাসন, গণমাধ্যম প্রতিনিধিবৃন্দসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি  আগামীতেও বিশ্ববিদ্যালয়ের কর্মকাণ্ডে অনরূপ সহযোগিতা পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য। 

এরআগে, গত ২৫ জুলাই সি ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৮ শতাংশ এবং ২৬ জুলাই বি ইউনিটের ভর্তি পরীক্ষা ছিল ৯০ শতাংশ উপস্থিতি। এবছর তিন ইউনিটে মোট ভর্তিচ্ছু সংখ্যা ১ লাখ ৭৮ হাজার ২৬৪ জন। ১০০ নম্বরের বহুনির্বাচনি প্রশ্নে তিন দিনের পরীক্ষা কার্যক্রম সম্পন্ন হয়েছে।


সর্বশেষ সংবাদ