শিক্ষাঙ্গনে নেতার নামে স্লোগান অশোভনীয়: চবিতে শিক্ষা উপমন্ত্রী

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল  © ফাইল ছবি

শিক্ষাঙ্গনে নির্দিষ্ট ব্যক্তি বা নেতার নামে দেয়া স্লোগানকে অশোভনীয় বলে উল্লেখ করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। শনিবার (২৬ মার্চ) সকালে স্বাধীনতা দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, শিক্ষার্থীরা নিজেদের স্বার্থে রাজনীতির নামে কোন ধরনের মারামারি কিংবা বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারবে না। স্লোগান আর পদ পাওয়ার মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন হয় না। একইসঙ্গে শিক্ষাঙ্গনে নির্দিষ্ট ব্যক্তি বা নেতার নামে স্লোগান দেয়াও শোভনীয় নয়।

নওফেল বলেন, পাঠক্রম আর শিক্ষাঙ্গনে কেবল শিক্ষা অর্জন করলে চলবে না। প্রায়োগিক, মাল্টিস্কিল অর্জন এবং মেধাশ্রম ভিত্তিক শিক্ষা অর্জন করতে হবে। শুধু মাত্র সনদ আর চাকরি পাওয়ার জন্য নয়, নিজেদেরকে গড়ে তোলার শিক্ষা অর্জন করতে হবে।

আরও পড়ুন: শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের জেরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৫

আধুনিক প্রযুক্তির সহযোগিতা নিয়ে নিজেদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এখন অনলাইনের মাধ্যমে সহজেই বিভিন্ন বিষয়ের কোর্স করা যায়, দেশ-বিদেশে চাকরির জন্য দক্ষ হয়ে উঠা যায়। তাই দেশের গতানুগতিক চাকরি জন্য বসে না থেকে দক্ষ জনসম্পদ হয়ে গড়ে উঠতে হবে।

উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে ও প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়ার সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি।

এছাড়া আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান, সিন্ডিকেট সদস্য অধ্যাপক এ. কে. এম মাঈনুল হক মিয়াজী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সেলিনা আখতার, সাধারণ সম্পাদক অধ্যাপক সজীব কুমার ঘোষ, প্রভোস্ট কমিটির আহ্বায়ক ড. রেজাউর রহমান প্রমুখ।


সর্বশেষ সংবাদ