শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের জেরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৫

চবি ও ছাত্রলীগ
চবি ও ছাত্রলীগ  © লোগো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সদ্য ভর্তি হওয়া ২০২০-২১ সেশনের এক শিক্ষার্থীকে র‌্যাগ দেওয়ায় জেরে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে ৫ জন। বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের সামনে এ ঘটনা ঘটেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সিক্সটি-নাইন এবং এপিটাফ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনাটি ঘটেছে। এসময় ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ করে তারা। গ্রুপ দু’টি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারী।

প্রত্যক্ষদর্শীরা জানান, এপিটাপ গ্রুপ সিক্সটি নাইন গ্রুপের ২০২০-২১ সেশনের এক কর্মীকে র‍্যাগ দেওয়ার জেরে ঘটনার সূত্রপাত। পরে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা সূর্যসেন হলের এপিটাফের কর্মীদের আক্রমণ করলে উভয়পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এতে ৪-৫ জনের মতো আহত হন বলে জানিয়েছে পুলিশ। সংঘর্ষের ঘটনায় একটি মোটরসাইকেলও ভাংচুর করা হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এস এ এম জিয়াউল ইসলাম বলেন, ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ঝামেলা হয়েছে। এতে পাঁচজন আহত হয়েছে। পুলিশ ক্যাম্পাসে অবস্থান নিয়ে পরিস্থিতি শান্ত করেছে।

চবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, এক ছেলেকে র‍্যাগ দেওয়া নিয়ে ঝামেলা হয়েছে। আমি কথা বলেছি যেন এটা আর না বাড়ে। পরে স্যাররা এসে কথাবার্তা বলেছেন।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কবির হোসেন বলেন, এপিটাফ আর সিক্সটি নাইনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। উভয়পক্ষের ৪-৫ জন ঢিলের আঘাতে সামান্য আহত হয়েছেন। পুলিশ মোতায়েন থাকায় পরিস্থিতি এখন স্বাভাবিক।


সর্বশেষ সংবাদ