মাথা-মুখ-হাঁটুতে ক্ষত ছিল আদরের, আইডি কার্ডে জানা যায় পরিচয়

মাহাবুব আদর
মাহাবুব আদর  © সংগৃহীত

চলন্ত ট্রেন থেকে ছিটকে পড়ে মারা গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ওই শিক্ষার্থীর নাম মাহাবুব আদর। বৃহস্পতিবার (১৭ মার্চ) দুপুরে বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন ওই শিক্ষার্থীর চাচা ফরহাদ।

এর আগে এদিন সকালে পাবনার জেলার পাকশি সেতুতে এই ঘটনা ঘটে বলে জানা গেছে। কুষ্টিয়ার পোড়াদহ রেলওয়ে থানা সূত্রে জানিয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে চলন্ত ট্রেন থেকে পড়ে গিয়ে মাহবুরের মৃত্যু হয়ে থাকতে পারে। তিনি ঢাকা থেকে কুষ্টিয়ায় বেড়াতে যাচ্ছিলেন বলে তার ঘনিষ্ঠ বন্ধুদের থেকে জানা গেছে।

মাহবুব বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মুহসীন হলে সংযুক্ত ছিলেন। মাহাবুবের বন্ধু ইমরান জানান, গত বুধবার বেলা ১১টায় আমার সঙ্গে তাঁর সর্বশেষ কথা হয়। সে ট্যুরে যাবে বলে সন্ধ্যায় হল থেকে বেরিয়ে যায়। একটু আগে জানতে পারি সে ট্রেনে যাওয়ার পথে মারা গেছে।

আরও পড়ুন: চলন্ত ট্রেন থেকে ছিটকে পড়ে প্রাণ গেল ঢাবি ছাত্রের

দুপুর ১টার দিকে নিহতের ফেসবুক প্রোফাইলে গিয়ে দেখা যায়, তিনি ১০ ঘণ্টা আগে ফেসবুক ডে-তে 'স্টোরি' আপলোড করেছিলেন। সেখানে ট্রেনের ছাদে সদ্য পরিচয় হওয়া একজনের সাথে সেলফি তুলতে দেখা গেছে তাঁকে। ক্যাপশনে লেখা 'অফ টু কুষ্টিয়া' (কুষ্টিয়ার উদ্দেশে যাত্রা), কঠিন তবুও আনন্দঘন, মাঝপথে জুটেছিল অপরিচিত সঙ্গী'।

ঈশ্বরদী রেলওয়ে স্টেশনের মাস্টার জানান, তার আগের শিফটের ডিউটিরত স্টেশন মাস্টার হার্ডিঞ্চ ব্রিজের নিরাপত্তারক্ষীদের কাছ থেকে জানতে পারেন, সেখানে একটি লাশ পাওয়া গেছে। এরপর তিনি পোড়াদহ রেলওয়ে থানাকে জানান। পরে বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ এসে লাশ পোড়াদহ রেলওয়ে থানায় নিয়ে গেছে।

পোড়াদহ রেলওয়ে থানার উপপরিদর্শক নজরুল ইসলাম জানান, আমরা আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে খবর পাই, হার্ডিঞ্জ ব্রিজের ওপর একটি লাশ পাওয়া গেছে। ট্রেনে করে সেখানে ১১টা ১০ মিনিটের দিকে গিয়ে লাশ থানায় নিয়ে আসা হয়েছে। জাতীয় পরিচয়পত্র ও বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড দেখে তাঁর পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তার মাথা, মুখ ও হাঁটুতে ক্ষতচিহ্ন আছে। নিহতের পরিবার ও আত্মীয়-স্বজনের সঙ্গে কথা হয়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজের আলী জানান, আমরা নিহতের অভিভাবকের সঙ্গে যোগাযোগ করেছি। লাশ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। সেখান থেকে প্রতিবেদন পেলে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ