মারা যাওয়া ঢাবি ছাত্রের শেষ স্ট্যাটাস

‘কঠিন তবুও আনন্দঘন...’

ক্যাপশনে তিনি লিখেন, “কঠিন তবুও আনন্দঘন মাঝপথে জুটেছিল অপরিচিত সঙ্গী। অফ টু কুষ্টিয়া।”
ক্যাপশনে তিনি লিখেন, “কঠিন তবুও আনন্দঘন মাঝপথে জুটেছিল অপরিচিত সঙ্গী। অফ টু কুষ্টিয়া।”  © সংগৃহীত

চলন্ত ট্রেন থেকে ছিটকে পড়ে মাহাবুব আদর নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী মারা গেছেন। আজ বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালের দিকে পাবনার জেলার পাকশি সেতুতে এই ঘটনা ঘটে বলে জানায় তার স্বজনরা। তবে কিভাবে মারা গেছেন, তার বিস্তারিত জানাতে পারেননি তারা।

মাহাবুব আদর বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। দুপুরে বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন ওই শিক্ষার্থীর চাচা ফরহাদ। এর আগে সকালে পাবনার জেলার পাকশি সেতুতে এই ঘটনা ঘটে বলে জানায় ফরহাদ।

আরও পড়ুন: চলন্ত ট্রেন থেকে ছিটকে পড়ে প্রাণ গেল ঢাবি ছাত্রের

জানা যায়, মাহাবুবের বাড়ি জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার সদর ইউনিয়নে।থাকতেন বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের ১০০৬ নাম্বার কক্ষে। তিন সদস্যের পরিবারে সে তার পিতা মাতার একমাত্র সন্তান। তার পিতার নাম মো. হান্নান মিঠু। তিনি একজন রাজনীতিবিদ বলে জানা যায়।

তার চাচা ফরহাদ বলেন, মাহাবুব কুষ্টিয়া ঘুরতে গিয়েছিল। গতকাল বুধবার রাতে সে ফেসবুকে ছবি আপলোড দিয়েছে দেখলাম। আজকে সকালে শুনেছি সে মারা গেছে।

তিনি আরও বলেন, ঢাকা থেকে কুষ্টিয়া যাওয়ার সময় পাবনার পাকশি সেতুর ওখানে জানালা দিয়ে মাথা বের করছিল। তখন সেতুর রেলিং (লোহা) এর সাথে ধাক্কা লেগে পরে গিয়ে সাথে সাথে সেখানেই মারা গেছে। তার পরিবারের সদস্যরা সেখানে গেছে। সন্ধ্যার দিকে তাকে নিয়ে আসবে।

এদিকে মাহাবুবের ফেসবুক আইডির স্টোরিতে গিয়ে দেখা যায়, দুর্ঘটনার কয়েক ঘন্টা আগে দুটি ছবি শেয়ার করেছেন তিনি। তার মধ্যে একটি ট্রেনের ছাদের উপর উঠে এক অপরিচিত ছেলের সঙ্গে। অন্যটা ট্রেনের ভেতরে। আর ক্যাপশনে তিনি লিখেন, “কঠিন তবুও আনন্দঘন মাঝপথে জুটেছিল অপরিচিত সঙ্গী। অফ টু কুষ্টিয়া।”

মাহাবুরের এরকম হঠাৎ চলে যাওয়ায় ভেঙে পড়েছেন তার সহপাঠীরা। তার হলের কক্ষসঙ্গী (রুমমেট) মো. রাহাত শিকদার বলেন, মাহাবুব খুবই ভালো একজন ছেলে ছিল। সে সবসময় খুবই মিশুক, হাসিখুশি ও প্রাণবন্ত থাকত। তার এভাবে হঠাৎ চলে যাওয়া মেনে নিতে পারছি না। স্বপ্নের মতো লাগছে।

এ বিষয়ে হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাসুদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমি এই বিষয়ে জেনেছি। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মহোদয়সহ সংশ্লিষ্ট সকলকে জানানো হয়েছে। আমি ওর বন্ধুদের সাথে এই বিষয়ে যোগাযোগ করছি।


সর্বশেষ সংবাদ