আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষকদের

সাংবাদিকদের সাথে কথা বলছেন বিটিএ সভাপতি
সাংবাদিকদের সাথে কথা বলছেন বিটিএ সভাপতি  © ভিডিও থেকে সংগৃহীত

মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষকরা।

সোমবার (১৭ জুলাই) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণমাধ্যমকর্মীদের সাথে আলাপকালে এই ঘোষণা দেওয়া হয়।

এর আগে এদিন বিকালে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদের সাথে রুদ্ধদ্বার বৈঠক করে শিক্ষক নেতারা। বৈঠকে নিজেদের দাবি দাওয়া তুলে ধরেন তারা।

মাউশি ডিজির সাথে বৈঠক শেষে বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শেখ কাওসার আহমেদ বলেন, মাউশি ডিজির কাছে আমরা আমাদের দাবি তুলে ধরেছি। মাউশি ডিজিসহ অন্যান্য কর্মকর্তারা গুরুত্ব দিয়ে আমাদের কথা শুনেছেন। তারা আমাদের দাবি যথাযথ কর্তৃপক্ষের কাছে তুলে ধরার আশ্বাস দিয়েছেন।

তিনি আরও বলেন, আমরা ক্লাস বন্ধ করতে চাই না। আমরা ক্লাসে তালা দেওয়ার আগে আমাদের দাবি নিয়ে প্রেসক্লাবে এসেছি। আমরা শিক্ষা প্রশাসনের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছি। তবে আমাদের  কথা কেউ শোনেনি। সেজন্য আমরা বাধ্য হয়ে ক্লাস বন্ধ করে আন্দোলনে এসেছি। জাতীয়করণের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের এই কর্মসূচি চলবে। আমরা প্রেসক্লাব ছেড়ে যাব না।

বিটিএ সভাপতি বজলুর রহমান মিয়া বলেন, আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি চালিয়ে যাব। রাস্তায় যেন কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি না হয় সেজন্য আমরা রাস্তার দুই পাশে অবস্থান নেব। তবে জায়গার সংকট না হলে শিক্ষক নেতারা পুলিশের সাথে কথা বলে বসার জায়গা নির্ধারণ করবেন।

তিনি আরও বলেন, আপনারা কোনো ধরনের গুজচবে কান দেবেন না। গতকাল একজন গুজব ছড়িয়ে বলেছেন যে, শিক্ষামন্ত্রী জাতীয়করণের বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সাথে কথা বলেছেন। তবে এটি সম্পূর্ণ মিথ্যা। কাজেই কোনো ধরনের গুজবে কেউ কান দেবেন না।

 


সর্বশেষ সংবাদ