ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী কাল, সারাদেশে দুই দিনব্যাপী কর্মসূচি ঘোষণা

লোগো
লোগো  © ফাইল ছবি

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামীতকাল শনিবার। প্রতিষ্ঠানবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী নানা কর্মসূচির ঘোষণা দিয়েছে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

আরও পড়ুনখুবিতে র‍্যাগিংয়ের দায়ে ৫ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাজা

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (১ জানুয়ারি) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ৯টায় ছাত্রদল কেন্দ্রীয় সংসদ কার্যালয়সহ দেশের সকল জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় ইউনিট কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে। ১০টায় স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে। ওইদিন বেলা ১২টায় রাজধানীর নাট্যমঞ্চে দিনব্যাপী ছাত্র সমাবেশ করা হবে।

আরও পড়ুন: ১১টি সাংগঠনিক টিম বিলুপ্ত ঘোষণা ছাত্রদল কেন্দ্রীয় সংসদের

এরপর রবিবার (২ জানুয়ারি) ছাত্রদলের প্রত্যেকটি জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় ইউনিটে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র সমাবেশ করা হবে।

ছাত্রদলে কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ঘোষিত প্রত্যেকটি কর্মসূচি পালন করার জন্য সংশ্লিষ্ট ইউনিটের সব নেতা-কর্মীদের নির্দেশ দেন।

আরও পড়ুনযে কারণে বেড়েছে পাসের হার

প্রসঙ্গত, ১৯৭৯ সালের ১ জানুয়ারি প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান উৎপাদনমুখী শিক্ষা ব্যবস্থা ও ছাত্রসমাজের অধিকার আদায়ের লক্ষ্যের কথা উল্লেখ করে গঠন করেন এ ছাত্র সংগঠনটি।সংগঠনটির প্রধান শ্লোগান হচ্ছে শিক্ষা ঐক্য প্রগতি।

ছাত্র সংগঠনটির প্রধান কার্যালয় নয়া পল্টন, ঢাকায় অবস্থিত। বর্তমানে যারা বিএনপির রাজনীতির সাথে যুক্ত, তাদের মধ্যে অনেকেই জাতীয়তাবাদী ছাত্রদলের সাথে যুক্ত ছিলেন। স্বাধীনতা ঠিক পরে জিয়াউর রহমানের জনপ্রিয়তার জন্য অনেক তরুন অনুপ্রানিত হয়ে জাতীয়তাবাদী ছাত্রদলে যোগদান করেন।


সর্বশেষ সংবাদ