নোবিপ্রবি ছাত্রলীগের শীর্ষ পদে আলোচনায় যারা

পদপ্রত্যাশীদের মধ্যে আলোচিত যারা
পদপ্রত্যাশীদের মধ্যে আলোচিত যারা  © টিডিসি ফটো

শীঘ্রই নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে। ইতোমধ্যে কেন্দ্রীয় কমিটি আগ্রহী প্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করেছেন। নতুন কমিটির আওয়াজে চাঙা হয়েছেন বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা। নিজের অবস্থান জানান দিতে পদপ্রত্যাশীরা প্রতিদিনই অনুসারীদের নিয়ে মহড়া দিচ্ছেন। পাশাপাশি স্থানীয় এবং কেন্দ্রের শীর্ষ নেতাদের সঙ্গে তারা জোর লবিং করছেন।

২০১৭ সালে সর্বশেষ কমিটি হয় নোয়াখালীর এই বিশ্ববিদ্যালয়ে। প্রতিষ্ঠাকালীন এই কমিটিতে সভাপতির দায়িত্ব পালন করেছিলেন শফিকুল ইসলাম রবিন। বর্তমানে তিনি উচ্চ শিক্ষার জন্য জার্মানীতে অবস্থান করছেন। সাধারণ সম্পাদক ছিলেন সাকিব মোশাররফ ধ্রুব। তিনিও দেশের বাইরে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন। তারা দুইজনই নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর অনুসারী ছিলেন।

আরও পড়ুন- নোবিপ্রবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, পদ প্রত্যাশীদের সিভি আহ্বান

মেয়াদ শেষ হওয়ায় গত ২২ নভেম্বর কমিটি বিলুপ্ত করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। পরে ৫ ডিসেম্বর ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় কমিটির উপ-ক্রীড়া সম্পাদক শরীফ বায়েজীদ ইবনে মাহমুদ কোতোয়াল, উপ-আন্তর্জাতিক সম্পাদক এস এম মাহবুবুর রহমান সালেহী, সহ-সম্পাদক সৈয়দ ফয়সাল হাসান ক্যাম্পাসে এসে পদপ্রত্যাশীদের জীবন বৃত্তান্ত গ্রহণ করেন। দুইটি শীর্ষ পদের জন্য ৪১২ জন জীবন বৃত্তান্ত জমা দেন।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের রাজনীতি নিয়ন্ত্রণ করে আসছিলো স্থানীয় আওয়ামী লীগ। সম্প্রতি নোয়াখালী আওয়ামী লীগের রাজনৈতিক অস্থিরতা ক্যাম্পাসটিতেও প্রভাব ফেলতে পারে বলে ধারণা করছেন নেতাকর্মীরা।

শীর্ষ দুই পদের জন্য ৪১২ জন পদপ্রত্যাশী থাকলেও নেতাকর্মীরা মনে করেন, অনেকেই বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেতে এখন থেকেই আলোচনায় থাকতে চান। যার জন্য তারা জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। আবার কেউ কেউ গ্রুপের বিকল্প প্রার্থী হিসেবেও জমা দিয়েছেন। কোনো কারণে মূল প্রার্থী পদ না পেলে যেন গ্রুপের বাইরে পদ না যায় সেজন্য এ ব্যবস্থা।

সভাপতি-সাধারণ সম্পাদকের জন্য আলোচনায় আছেন নাঈম রহমান, মোহাইমিনুল ইসলাম নুহাশ, জাহিদ হাসান শুভ, নজরুল ইসলাম ও আখতারুজ্জামান জিসান।

আরও পড়ুন- বিজয় দিবসে ছাত্রলীগের কর্মসূচীতে অনুপস্থিত সভাপতি-সম্পাদক

এদের মধ্যে মোহাইমিনুল ইসলাম নুহাশ, নাঈম রহমান ও জাহিদ হাসান শুভ জেলা আওয়ামী লীগের পাশাপাশি কেন্দ্রীয় ছাত্রলীগকে অনুসরণ করেন। নুহাশ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী এবং নাঈম ও শুভ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের অনুসারী। এছাড়া নজরুল ইসলাম জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শিহাব উদ্দিন শাহীন এবং আক্তারুজ্জামান জিসান জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও নোয়াখালী পৌর মেয়র শহীদ উল্যাহ খান সোহেলের অনুসারী। একই সঙ্গে তারা কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনাও পালন করেন। গত কমিটিতে এদের কারোই কোনো পদ ছিলো না।

আরও পড়ুন- নোবিপ্রবির মেধাতালিকা প্রকাশ, ভর্তি ফি ১৬ হাজার টাকা

মেয়াদ শেষ হওয়া ও করোনা মহামারির কারণে দীর্ঘদিন সাংগঠনিক কার্যক্রম স্থবির থাকার পর নতুন কমিটির আওয়াজে নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য তৈরি হয়েছে। তাদের প্রত্যাশা, যোগ্য, মেধাবী ও পরিচ্ছন্ন ব্যক্তিরাই সংগঠনের নের্তৃত্বে আসবে।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কমিটি শিগগির দেয়া হবে। যোগ্য ও পরিচ্ছন্ন প্রার্থীকেই নের্তৃত্বে আনা হবে।

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, আমরা জীবন বৃৃৃত্তান্ত সংগ্রহ করেছি। যাচাই-বাছাইয়ের কাজ চলছে। বঙ্গবন্ধুর আদর্শ লালন করে এমন প্রার্থীকেই নেতা বানাবো।


সর্বশেষ সংবাদ