দোকানিকে মারধর করা জাবির সেই দুই নেতাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংলগ্ন ইসলামনগর বাজারে জুতা কিনতে গিয়ে বাকবিতণ্ডার জেরে এক জুতার দোকানি ও কর্মচারীকে মারধরের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে। গত শুক্রবার (৫ মে) সন্ধ্যা ৭টার দিকে সাভারের ইসলামনগর এলাকায় ‘মেসমেরাইজ’ নামের জুতার দোকানে এ ঘটনা ঘটে।

এ ঘটনার দুইদিন পর আজ রবিবার (৭ মে) তাদেরকে সাময়িক বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। তারা হলেন- নৃবিজ্ঞান বিভাগের ৪৪ ব্যাচের শিক্ষার্থী সাব্বির হোসেন ওরফে নাহিদ এবং পদার্থবিজ্ঞান বিভাগের একই ব্যাচের শিক্ষার্থী মেহেদী হাসান ওরফে জয়। তাদের মধ্যে সাব্বির হোসেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি এবং মেহেদী হাসান সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন। তারা উভয়েই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেলের অনুসারী বলে পরিচিত।

আরও পড়ুন: জুতা কিনতে গিয়ে দোকানিকে মারধরের অভিযোগ জাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে,সংগঠন বিরোধী,শৃঙখলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সাব্বির হোসেন নাহিদ (সহ- সভাপতি,বাংলাদেশ ছাত্রলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা) এবং মেহেদী হাসান জয় (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়)-কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হলো। তাদেরকে কেন স্থায়ী বহিষ্কার করা হবেনা তার উপযুক্ত কারণসহ জবাব আগামী ৭ দিনের মধ্যে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর দপ্তর সেলে জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।


সর্বশেষ সংবাদ