দুপক্ষে সংঘর্ষের পর চবি ছাত্রলীগকে কারণ দর্শানোর নোটিশ

লোগো
লোগো  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  (চবি) শাখা ছাত্রলীগকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। ৫ ও ৬ জানুয়ারির ঘটনায় ১৬ জন আহত হলেও জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে দেখা যায়নি শাখা ছাত্রলীগকে। এতে জড়িত দুই উপগ্রুপ সিক্সটি নাইন ও ভিএক্স। দুটি গ্রুপই আ জ ম  নাছির অনুসারী

বুধবার (১১ জানুয়ারি) কেন্দ্রীয় ছাত্রলীগের অফিসিয়াল প্যাডে কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ শোকজ নোটিশ প্রদান করা হয়।  আগামী ৭ দিনের মধ্যে এ নোটিশের জবাব দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৫ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখায় সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে কেন পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব উল্লেখিত ইউনিটকে আগামী ৭ দিনের মধ্যে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

আরও পড়ুন: না ফেরার দেশে ডা. অনন্তা অঞ্চিতা সাঈদ

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল দ্যা ডেইলি ক্যম্পাসকে বলেন, ক্যাম্পাসে এ ধরনের সমস্যাগুলো সৃষ্টি করে বগিভিত্তিক সংগঠনগুলো, যা কেন্দ্র থেকে নিষিদ্ধ। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যাদের পদ পদবি আছে তাদের বিরুদ্ধে আমরা সাংগঠনিক ব্যবস্থা নেব।

সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, কেন্দ্র থেকে যেহেতু শাখা ছাত্রলীগকে শোকজ করা হয়েছে সেহেতু আমরা এর যথার্থ জবাব নির্দিষ্ট সময়ের মধ্যে কেন্দ্রের নিকট অবহিত করব। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আড়ে, গত ৫ ও ৬ জানুয়ারি শাটলে আসন দখলকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় শাখা ছাত্রলীগের দুই উপগ্রুপ সিক্সটি নাইন ও ভিএক্স। পরপর দুইদিনের সংঘর্ষে উভয়পক্ষের মোট ১৬ জন আহত হয়। 


সর্বশেষ সংবাদ