ছাত্রলীগের কমিটিতে থাকা ‘ছাত্রদল নেতাকে’ বহিষ্কার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদলের এক নেতাকে বহিষ্কার করেছে শাখা ছাত্রলীগ। সদ্য ঘোষিত শাখা ছাত্রলীগের ব্যবস্থাপনা বিভাগের কমিটিতে আব্দুল কাদের সাফায়েত নামের ওই শিক্ষার্থী ১নং সাংগঠনিক সম্পাদক পদে বহাল ছিল। 

শনিবার (১০ ডিসেম্বর) রাতে শাখা ছাত্রলীগের এক বিজ্ঞপ্তিতে বহিষ্কারের তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় ব্যবস্থাপনা বিভাগ শাখা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক আ. কাদের সাফায়েতকে বাংলাদেশ ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হলো।

আরও পড়ুন: বাবা উপজেলা বিএনপির সহ-সভাপতি, ছেলে ঢাবি ছাত্রলীগ নেতা

জানা যায়, ব্যবস্থাপনা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সাফায়েত। নিজ বাড়ি লক্ষ্মীপুর জেলায় কোনও দলের রাজনীতিতে যুক্ত ছিলেন না বলে দাবি তার। তবে বিশ্ববিদ্যালয়ে ভর্তির ৮ মাসের মধ্যেই একই সঙ্গে ছাত্রদল ও ছাত্রলীগের পদ পেয়ে যান।

শাখা ছাত্রলীগ ও ছাত্রদলের একাধিক সূত্রে জানা যায়, সাফায়েত ছাত্রদলে সভাপতি আসাদুজ্জামান আসলামে ও শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজীর অনুসারী। 

শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজি বলেন, আদর্শ পরিপন্থী কার্যক্রমে যুক্ত থাকায় তাকে বহিষ্কার করা হয়েছে। সে ছাত্রদলের সাথে যুক্ত প্রমাণ পেয়েছি, তাই তাকে আমরা ছাত্রলীগ থেকে বহিষ্কার করেছি। সে আবার ছাত্রলীগ, আওয়ামী লীগ নিয়ে প্রতিনিয়ত পোস্ট করে।

আরও পড়ুন: ‘বিশ্বকাপটা এখন আর্জেন্টিনাকে দিয়ে দিতে পারেন’

কিভাবে পদ পেল বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা তো মানুষ, ফেরেশতা না। তারপরেও যদি এরকম কোনও অনুপ্রবেশকারী থেকে থাকে তবে সাথে সাথেই আমরা ব্যবস্থা নেব। 

শাখা ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, আব্দুল কাদের সাফায়েত আমাদের কমিটির সদস্য। আমাকে ফোন দিয়ে সে বলেছে, তার ছাত্রদলের আদর্শ পছন্দ, সে ছাত্রদলই করবে, তাকে জোর করে পদায়ন করেছে ছাত্রলীগ।

এ বিষয়ে সাফায়েত বলেন, এক বড় ভাই আমার নাম ছাত্রদলে দিয়ে দিয়েছে। ছাত্রলীগ করি বলেই কমিটিতে আমার নাম এসেছে।  আমি আজকেই ছাত্রদল থেকে অব্যাহতি নিতাম, কিন্তু তার আগেই আমাকে বহিষ্কার করা হয়েছে। আমি ছাত্রলীগের রাজনীতিই করতে চাই।


সর্বশেষ সংবাদ