শিক্ষার্থীদের দমাতেই ১০০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ

ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ, ইনসেটে পুলিশের ছোঁড়া টিয়ারসেল
ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ, ইনসেটে পুলিশের ছোঁড়া টিয়ারসেল  © টিডিসি ফটো

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষে শিক্ষার্থীদের দমাতে ১০০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে। এমনটিই জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা জোনের ডিসি সাজ্জাদুর রহমান। মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত তিনটায় নিউমার্কেটের চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা জানান তিনি।

পড়ুন: ঢাকা কলেজের ক্লাস-পরীক্ষা স্থগিত ঘোষণা

ডিসি সাজ্জাদুর রহমান বলেন, নিউমার্কেটে ব্যবসায়ীদের সাথে তিন জন শিক্ষার্থীর কথা-কাটাকাটির জের ধরেই সংঘর্ষের সূত্রপাত হয়েছে। শুরুতে স্থানীয় থানা পুলিশ এবং কন্ট্রোল রুমের অতিরিক্ত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল নিক্ষেপ করে। পরবর্তীতে আরও অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি শান্ত করা হয়েছে। সবমিলিয়ে ১০০ রাউন্ড টিয়ারগ্যাস নিক্ষেপ করা হয়েছে।

আরও পড়ুন:ঢাবি থেকে অবসর চান সামিয়া রহমান

অসংখ্য শিক্ষার্থী পুলিশের গুলিতে আহত হয়েছেন শিক্ষার্থীদের এমন দাবীকে অসাড় আখ্যা দিয়ে তিনি বলেন, শিক্ষার্থীদের ওপর গুলির কোনো ঘটনা ঘটেনি। শুধু টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে।এছাড়া উদ্ভূত পরিস্থিতিতে কলেজের শিক্ষকদের সাথে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এর আগে, পুলিশ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে রাজধানীর নিউমার্কেট এলাকা। মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত বারোটার দিকে এ সংঘর্ষ শুরু হয়।


সর্বশেষ সংবাদ