জাককানইবি

যেখানে সেখানে ফেলা হচ্ছে ডাইনিংয়ের ময়লা, ভোগান্তি

জাককানইবির ডাইনিংয়ের ময়লা যেখানে সেখানে ফেলা হচ্ছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা
জাককানইবির ডাইনিংয়ের ময়লা যেখানে সেখানে ফেলা হচ্ছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) অগ্নিবীণা হলের ডাইনিংয়ের ময়লা-আবর্জনা যেখানে সেখানে ফেলা হচ্ছে। এতে করে নষ্ট হচ্ছে ক্যাম্পাসের পরিবেশ। বিষয়টি নিয়ে ভোগান্তির কথা জানিয়েছেন শিক্ষার্থীরা।

ভুক্তভোগী শিক্ষার্থীরা বলছেন, নিয়মনীতির তোয়াক্কা না করেই যেখানে সেখানে ডাইনিংয়ের ময়লা-আবর্জনা ফেলা হচ্ছে। যার ফলে চারপাশে দুর্গন্ধ ছড়াচ্ছে। রাস্তার পাশে ময়লা ফেলায় চলাচলেও অসুবিধার সৃষ্টি হচ্ছে তাদের।

এ বিষয়ে অগ্নিবীণার হলের প্রভোস্ট নূরে আলম সিদ্দিকী বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে সিটি করপোরেশনের ৪টা ডাস্টবিন রয়েছে। এরমধ্যে একটি ডাস্টবিন নতুন গেস্ট হাউজ নির্মাণের সময় ট্রাক ওয়ালারা মালামাল নিতে গিয়ে ভেঙ্গে ফেলে। এখন সেই ময়লাগুলোই নিচে ফেলা হয়।

তিনি বলেন, তবে প্রত্যেক শনিবার সকাল ৯টা থেকে ১১টার মধ্যে সিটি করপোরেশনের লোকেরা গাড়ি নিয়ে এসে এই ময়লাগুলো নিয়ে যায়। নিয়ে যাওয়ার পর হলের চারপাশ পরিষ্কার পরিচ্ছন্নই থাকে, হলের আসেপাশে কোনো ধরনের ময়লা-আবর্জনা নেই।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর জানান, অগ্নিবীণা হলের ডাইনিংয়ের ময়লা রাস্তার পাশে ফেলা হয়ে থাকে- এটা আমার জানা ছিল না। আমি এই বিষয়ে খোঁজ নেব। রাস্তার পাশে ময়লা ফেলা ঠিক না। যদি তারা ডাইনিংয়ের ময়লা রাস্তার পাশে ফেলে থাকে, তাহলে এগুলো যাতে না ফেলে এই ব্যাপারে আমি তাদের সাথে কথা বলবো।


সর্বশেষ সংবাদ