দায়িত্ব নিলেন ইবির টিএসসিসি পরিচালক ও বঙ্গমাতা মুজিব হল প্রভোস্ট 

ইবির টিএসসিসি পরিচালক ও বঙ্গমাতা মুজিব হল প্রভোস্টের দায়িত্ব গ্রহণ 
ইবির টিএসসিসি পরিচালক ও বঙ্গমাতা মুজিব হল প্রভোস্টের দায়িত্ব গ্রহণ   © টিডিসি

আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের নবনিযুক্ত পরিচালক হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের অধ্যাপক ড. জাকির হোসেন এবং ছাত্রীদের আবাসিক হল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এ কে এম রাশেদুজ্জামান।

মঙ্গলবার (২২ অক্টোবর) বেলা ১১টায় টিএসসিসির পরিচালকের কক্ষে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেন নবনিযুক্ত পরিচালক অধ্যাপক ড. জাকির। এরপর দুপুর ১২টায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল প্রভোস্টের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করেন নবনিযুক্ত প্রভোস্ট অধ্যাপক ড. রাশেদুজ্জামান। এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহত ব্যক্তিদের আত্মার মাগফেরাত ও আহতদের দ্রুত আরোগ্য কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. এটিএম মিজানুর রহমান, শহীদ জিয়াউর রহমান হল প্রভোস্ট অধ্যাপক ড. শেখ এ.বি.এম জাকির হোসেন, লালন শাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক মো. তোজাম্মেল হোসেন, অধ্যাপক ড. আলীনুর রহমান, অধ্যাপক মো. রফিকুল ইসলাম, হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের অধ্যাপক ড. মো. আবু সিনা ও অধ্যাপক ড. . মিজানূর রহমান, অধ্যাপক ড. রাশিদুজ্জামানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিষদের সদস্য, সাংবাদিক ও শিক্ষার্থীরা।

আরও পড়ুন: শিক্ষকের নামে অপপ্রচারের প্রতিবাদে ইবিতে মানববন্ধন

নবনিযুক্ত টিএসসিসি পরিচালক অধ্যাপক ড. জাকির হোসেন বলেন, ‘এই সামান্য পদে আমাকে যেভাবে সবাই বরণ করে নিয়েছেন তাদের সবার প্রতি আমি সত্যিই আন্তরিকভাবে কৃতজ্ঞ। অল্প সময়ের মধ্যে আমার প্রতি সবার প্রত্যাশা অনেক বেশি। বিভিন্ন সীমাবদ্ধতার কারণে আমরা চাহিদা মাফিক আর্থিক সাপোর্ট পাই না, ভিসি স্যারও সবসময় চাইলেই সব দিতে পারেন না। তবে আমি চেষ্টা করব সবার প্রত্যাশা পূরণ করার, টিএসসিসিকে একটি আধুনিক ও যুগোপযোগী ভাবে সাজানোর। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।’

নবনিযুক্ত প্রভোস্ট অধ্যাপক ড. এ কে এম রাশেদুজ্জামান বলেন, ‘আজকের এই দিনটি আমার জীবনের শ্রেষ্ঠ দিনগুলোর একটি। দিনটি অত্যন্ত ভালো লাগার দিন, অত্যন্ত আনন্দের দিন। কারণ এতগুলো মানুষের ভালোবাসা পেয়েছি আজ। আমি আপনাদের বলব আমি যেদিন চলে যাব সেদিন যেন এই ভালোবাসা অটুট থাকে। আর সে ভালোবাসা নিয়ে যাওয়ার জন্য ঠিকভাবে যেন কাজ করে যেতে পারি সেই দোয়া প্রত্যাশা করছি সবার কাছে। আমি ছাত্রীদের সঙ্গে এখনই মতবিনিময় করছি। পর্যায়ক্রমে সবার সমস্যা শুনে সব সমস্যার সমাধান করব ইনশাআল্লাহ।’


সর্বশেষ সংবাদ