৪১তম বিসিএসের প্রিলি পেছানোর দাবি পরীক্ষার্থীদের

বিসিএস
পরীক্ষার্থী  © ফাইল ফটো

করোনার মধ্যে ঝুঁকি নিয়ে ৪১তম বিসিএস পরীক্ষায় অংশ নিতে চান না বিসিএস প্রত্যাশীরা। তাই আগামী ১৯ মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর দাবি তুলেছেন তারা। আজ বৃহস্পতিবার নিজেদের দাবি তুলে ধরতে শাহবাগে মানববন্ধন করবে পরীক্ষার্থীরা।

পরীক্ষার্থীরা বলছেন, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ পুরোপুরি শেষ হয়নি। যারা পরীক্ষা দেবেন তাদের ভ্যাকসিনও দেয়া হয়নি। ৪১তম বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ৭৫ হাজার প্রার্থী। পরীক্ষার্থী এবং অভিভাবক মিলিয়ে প্রায় ৭-৮ লাখ মানুষের সমাগাম হবে। এতে করে অনেকেরই করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা্ রয়েছে।

এছাড়া হল না খোলায় পরীক্ষার্থীদের একটা বড় অংশ থাকার জায়গা নিয়ে সমস্যায় পড়বেন। তাই পরীক্ষা পেছানোর দাবি তুলেছেন তারা।

এদিকে পরীক্ষা পেছানোর দাবিতে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর শাহবাগে মানবন্ধন করবে বিসিএস প্রত্যাশীরা। দুপুরে আড়াইটা থেকে তাদের এ কর্মসূচি শুরু হবে বলে জানা গেছে।

জোরালো হচ্ছে ৪১তম বিসিএস পেছানোর দাবি, পরীক্ষার পক্ষেও অনেকে

প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি ৪১তম বিসিএসের তারিখ ঘোষণা করে সরকারী কর্ম কমিশন (পিএসসি)। ঘোষণা অনুযায়ী আগামী ১৯ মার্চ এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দুই হাজার ১৬৬ শূন্য পদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এরমধ্যে প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার পদে ৩২৩ জন, সাধারণ ক্যাডারে ৬৪২ জন, প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জন, সহকারী শিক্ষক প্রশিক্ষণের জন্য ১৩ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে।


মন্তব্য