ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করল ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

সাম্প্রতিক সময়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার অনুমতি দেয়া নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। সরকারী দলের সহযোগী সংগঠন ছাত্রলীগ বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে তাদের কমিটি ঘোষণা করেছে। কমিটি ঘোষণার পক্ষে বিপক্ষে আলোচনার মধ্যেই আনুষ্ঠানিকভাবে নিজেদের ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করেছে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (০৭ সেপ্টেম্বর) ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুশফিকুর রহমানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান কখনো রাজনীতি নিষিদ্ধ করতে পারে না: শিক্ষামন্ত্রী

বিজ্ঞাপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশে ছাত্র রাজনীতির একটি অসাধারণ ইতিহাস রয়েছে এবং মুক্তিযুদ্ধের অবদান অমলিন। ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিও শিক্ষার্থীদের এই অবদানের স্বীকৃতি দেয়। আমাদের বিশ্ববিদ্যালয়ের একটি স্বতন্ত্র দৃষ্টিভঙ্গি এবং লক্ষ্য রয়েছে যা এর পাঠ্যক্রমিক এবং সহ-পাঠ্যক্রমিক ক্রিয়াকলাপগুলোর মাধ্যমে সহনশীলতা, সম্মান, উন্মুক্ততা এবং অন্তর্ভুক্তিকে প্রচার করে। 

এতে আরও জানানো হয়, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি একটি অরাজনৈতিক এবং অলাভজনক একাডেমিক প্রতিষ্ঠান, যেটি তার চমৎকার শিক্ষাদান, শেখার এবং গবেষণার সাথে আন্তর্জাতিক স্তরের একটি প্রতিষ্ঠান হতে চায়। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মধ্যে কোনো রাজনৈতিক কার্যকলাপের অনুমতি দেয় না। রাজনৈতিক উদ্দেশ্যে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নাম এবং লোগো ব্যবহার করা বা বিশ্ববিদ্যালয়ের ভবন, আশেপাশের রাস্তাঘাট বা অন্যান্য সম্পত্তি ব্যবহার করা নিষিদ্ধ।


সর্বশেষ সংবাদ