ইউনিয়ন পরিষদ নির্বাচন

গবির সাবেক শিক্ষার্থী সাগর দেশের সর্বকনিষ্ঠ চেয়ারম্যান

শাহাদৎ হোসাইন সাগর
শাহাদৎ হোসাইন সাগর  © সংগৃহীত

পুরো নাম মো. শাহাদৎ হোসাইন সাগর। বাবার বড় ছেলে। বয়স মাত্র ২৫ বছর ৩ মাস। বুকে মানবসেবার বিশাল স্বপ্ন নিয়ে অল্প বয়সেই রাজনীতিতে এসেছেন সাগর। ২০১৮ সালে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ব্যবসায় প্রশাসন বিভাগ (৮ম ব্যাচ) থেকে স্নাতক সম্পন্ন করেন তিনি।

চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিজয়ী দেশের সর্বকনিষ্ঠ চেয়ারম্যান তিনি। রাজশাহীর পবা উপজেলার ৮ নং বড়গাছী ইউনিয়ন থেকে নির্বাচন করে প্রায় দেড় হাজার ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন।

আরও পড়ুন: সান্ধ্যকালীনে আগ্রহী বিশ্ববিদ্যালয়গুলো, দ্বিতীয়বার ভর্তিতে না কেন?

তরুণ প্রজন্মের এই প্রতিনিধি নিজ এলাকায় বিপুল জনপ্রিয়তার অধিকারী। গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রায় ১২ হাজার ভোট পেয়ে তিনি জয়ী হন। মানুষের উন্নয়নই তার লক্ষ্য। তিনি বলেন, মানবসেবার উপরে কোনো ধর্ম নাই। মানুষের জন্য কাজ করার মাধ্যমেই আল্লাহর নৈকট্য লাভ করা যায়।

নির্বাচনে আসার কারণ জানিয়ে তিনি বলেন, পূর্বে বাবা একাধিকবার এখানে নির্বাচন করেছেন। এবার এলাকার মানুষ বাবার কাছে আমাকে নিয়ে পথচলার ইচ্ছা ব্যক্ত করেন। সে অনুযায়ী নির্বাচন করি। আলহামদুলিল্লাহ, সকলের সহায়তায় জয়ী হতে পেরেছি।

আরও পড়ুন: চোখ রাঙাচ্ছে ওমিক্রন, ফের বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

তরুণ প্রজন্মকে নিয়ে তার অনেক স্বপ্ন। নির্বাচিত হয়ে দুটি বিষয়ে নজর তার। প্রথমত, দেশের তরুণ প্রজন্মকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা করতে চান। কারণ, আজকের তরুণরাই আগামী দিনের বাংলাদেশ। দ্বিতীয়ত, এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন। উন্নত দেশ গড়তে যোগাযোগ ব্যবস্থা ভালো থাকা অপরিহার্য। এছাড়াও জনপ্রতিনিধিদের প্রতি সাধারণ মানুষের আস্থা ফিরিয়ে আনার ইচ্ছা ব্যক্ত করেন তিনি।

রাজশাহীর পবা উপজেলার ৮ নং বড়গাছী ইউনিয়নে তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিগত দশ বছর টানা চেয়ারম্যান ছিলেন। শক্ত প্রার্থী থাকা সত্ত্বেও বিজয় কিভাবে সম্ভব হলো- জানতে চাইলে তিনি বলেন, আমি নিজে ক্লিন ইমেজের মানুষ। সবসময় সৎ থেকে মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করেছি। এলাকাবাসীর ভালোবাসা নিয়ে সামনে এগিয়ে যেতে চাই।