ফোন কলে মিলবে গণস্বাস্থ্য কেন্দ্রের ফিজিওথেরাপি চিকিৎসা

  © ফাইল ফটো

সারাদেশে করোনাভাইরাসের ব্যাপক বিস্তারে রোগী সামলাতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। চিকিৎসা সেবার অপ্রতুল ব্যবস্থা এবং হাসপাতালে রোগীর চাপ কমাতে রোগীদের ঘরে বসে চিকিৎসা নেওয়ার প্রতি জোর দেওয়া হচ্ছে। এমতাবস্থায়, ঘরে বসে রোগীদের ফিজিওথেরাপি চিকিৎসা সেবা দিতে কল সেন্টার চালু করেছে গণস্বাস্থ্য কেন্দ্র।

এছাড়া করোনাভাইরাসের উপসর্গ আছে এবং ইতিমধ্যে সংক্রমিত হয়েছেন এমন রোগীদের মোবাইল ফোনের মাধ্যমে এবং হোয়াটসঅ্যাপে ভিডিও কলে ২৪ ঘন্টা চিকিৎসা সেবা দিবে প্রতিষ্ঠানটি।

শুক্রবার (১৭ এপ্রিল) গণস্বাস্থ্য নগর হাসপাতালে আনুষ্ঠানিকভাবে এই কল সেন্টার উদ্বোধন করেন ফিজিওথেরাপি বিভাগের প্রধান ডা. নাসিমা ইয়াসমিন।

ডা. নাসিমা ইয়াসমিন বলেন, নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে অনেকেই চিকিৎসা নিতে হাসপাতালে আসতে পারছে না, বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা প্রতিরোধে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে বিভিন্ন এক্সেসাইজের নির্দেশনা দিয়েছে।

তিনি বলেন, অনেকেই বাত, ব্যথা, প্যারালাইসিস, স্পোর্টস ইঞ্জুরি, ফ্রাকচার পরবর্তী জটিলতা, শ্বাসককষ্টের সমস্যা, অপারেশন পরবর্তী সমস্যায় ভুগছেন, তাদের নিয়মিত ফিজিওথেরাপি চিকিৎসা জরুরী তাই গণস্বাস্থ্যে প্রথমিক ভাবে তিনটি কেন্দ্র এই সেবা শুরু করেছে। পর্যায়ক্রমে আরও বৃদ্ধি করা হবে এই সেবা। গণস্বাস্থ্য কেন্দ্রের অফিসিয়াল ফেসবুক পেইজ Gonoshasthaya Kendra (GK) এ ফিজিওথেরাপি চিকিৎসকদের তালিকা মোবাইল নাম্বারসহ এলাকা অনুযায়ী প্রদান করা হয়েছে।

প্রাথমিকভাবে শুরু হওয়া কল সেন্টার সমূহে ডা. মোরশেদ আলম ০১৮৪৬৫৯৯৩৪৫ গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতাল, সাভার। ডা. তারেক মো. শাহরিয়ার, পিটি ০১৭২৪৮৭৬১৮০, ডা. মো. ফিরোজ মিয়া, পিটি ০১৭১২৮২২৭৭৭, ডা. ওমর শরীফ চৌধুরী, পিটি ০১৭৬২৯৪৯৪৩৩, ডা. আশরাফুল ইসলাম, পিটি ০১৬৮৪৭৩৪১৬০ গণস্বাস্থ্য নগর হাসপাতাল, ধানমন্ডি। ডা. মো. রাসেল উদ্দিন, পিটি ০১৮৮৫৯৪৫১৯৩, ডা. শাপলা বডুয়া, পিটি ০১৮৮৯৭২৮২১৫ কক্সবাজার গণস্বাস্থ্য কেন্দ্র, কক্সবাজারে এই সেবা দিবেন।


সর্বশেষ সংবাদ