শিক্ষকের বিরুদ্ধে স্কুলছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ

যৌন নিপীড়ন
যৌন নিপীড়ন   © প্রতীকী ছবি

খাগড়াছড়িতে প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। 

অভিযুক্ত শিক্ষক মো. বেলায়েত হোসেন (৪২) লামকুপাড়ার নুরুল হুদার ছেলে ও উপজেলার রামগড় ইউনিয়নের থানাচন্দ্র পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।

মামলার এজাহারের বরাতে পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার (১২ মে) বিকালে স্কুল ছুটি হয়ে যায়। ছুটির পর শিক্ষক বেলায়েত হোসেন ওই ছাত্রী ও তার এক বান্ধবীকে শ্রেণি কক্ষে থাকতে বলেন অভিযুক্ত শিক্ষক। পরে তিনি ওই ছাত্রীর সহপাঠীকে শ্রেণীকক্ষের প্রথম সারিতে ও ওই ছাত্রীকে পেছনের সারিতে বসিয়ে স্পর্শকাতর স্থানে হাত ও শারীরিকভাবে যৌন হেনস্তা করেন। এ সময় ওই ছাত্রী শারীরিকভাবে অসুস্থ থাকায় শিক্ষক বেলায়েত তার হাতে ১০০ টাকা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেন। ভুক্তভোগী ছাত্রী বাসায় গিয়ে বিষয়টি তার মাকে জানালে মা বাদী হয়ে রামগড় থানায় অভিযোগ দায়ের করেন।  

ওই ছাত্রীর মা জানান, আমার মেয়ে স্কুল থেকে ফিরেই কাঁদতে কাঁদতে পুরো ঘটনাটি তাকে জানান। পরে থানায় গিয়ে শিক্ষক বেলায়েতের বিরুদ্ধে মামলা দায়ের করেন তিনি। 

তবে অভিযুক্ত শিক্ষক বেলায়েত হোসেন জানান, বিষয়টি মোটেই সত্য নয়। স্কুলে বহিরাগত ছেলেদের সঙ্গে ওই ছাত্রীর আড্ডা ও আশপাশে বিদ্যুৎ না থাকায় মোবাইল চার্জে বাঁধা দেওয়ায় ষড়যন্ত্র করে ওই ছাত্রী আমাকে ফাঁসিয়েছে। 

এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষিকা ইন্দ্রাণী দেবী জানান, সহকারী শিক্ষক মিজানুর রহমান মোবাইলে বিষয়টি জানিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 

উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াছ জানান, বিষয়টি জানেন না তিনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। 

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামসুজ্জজামান জানান, মামলা দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ