পশ্চিমবঙ্গে ট্রেন দুর্ঘটনায় ৩ জন নিহত

ট্রেন দুর্ঘটনা
লাইনচ্যুত ট্রেনটি  © ফাইল ছবি

ভারতের পশ্চিমবঙ্গের ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ২০ জনের বেশি। এতে ব্যাপক প্রাণহানির আশঙ্কা রয়েছে। পটনা থেকে গুয়াহাটির দিকে ছেড়ে যাওয়া বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হলে হতাহতের এ ঘটনা ঘটে।বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) স্থানীয় সময় বিকেল ৫টার দিকে এই দুর্ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: যত সিট তত যাত্রী পরিবহনে নতুন সিদ্ধান্ত

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানা গেছে, ট্রেনটির বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে গেছে। দুর্ঘটনায় অনেক যাত্রীর প্রাণহানির আশঙ্কা রয়েছে। আহত অবস্থায় ইতোমধ্যে ১৬ জনকে ময়নাগুড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। জলপাইগুড়ির জেলা প্রশাসক জানিয়েছেন, এখন পর্যন্ত ৩ জন নিহত হয়েছেন।

প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, পটনা থেকে গুয়াহাটিগামী ট্রেনটি বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনার সময় ট্রেনটির গতি ঘণ্টায় ৪০ কিলোমিটার ছিল। দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। ট্রেনটির ১২টি কামরা ক্ষতিগ্রস্ত হয়েছে। এরমধ্যে উদ্ধার তৎপরতা শুরু করেছেন জরুরি বিভাগের কর্মীরা। ট্রেনটি ছাড়ার সময় প্রায় ৭০০ যাত্রী ছিলেন। পরে বিভিন্ন স্টেশন থেকে যাত্রীরা ওঠা নামা করেন।

আরও পড়ুন: ব্যাংকের অফিসার সেজে ঢাবি ছাত্রীকে বিয়ে, আসলে কফি ব্যবসায়ী

আনন্দবাজার জানায়, দুর্ঘটনায় ট্রেনের কয়েকটি বগি উল্টে যাওয়ায় অনেকেই চাপা পড়েছেন। উদ্ধারকর্মীদের পাশাপাশি স্থানীয়রাও ট্রেনের নিচে চাপা পড়া যাত্রীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। আহতদের দ্রুত চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে ইতোমধ্যে ওই এলাকার আশপাশের সব হাসপাতাল এবং অন্যান্য হাসপাতালের সঙ্গে যোগাযোগ করছে কর্তৃপক্ষ।


x

সর্বশেষ সংবাদ