যত সিট তত যাত্রী পরিবহনে নতুন সিদ্ধান্ত

গণপরিবহণ
গণপরিবহনে অর্ধেক আসন ফাঁকা   © সংগৃহীত ছবি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বাসে আসনের অর্ধেক যাত্রী পরিবহনের কথা থাকলেও তা আর হচ্ছে না। এখন যেভাবে শতভাগ আসনে যাত্রী নিয়ে বাস চলাচল করছে এটা অব্যাহত থাকবে।

আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন।

আরও পড়ুন: সর্তক থাকুন, টিকা নিন: প্রধানমন্ত্রী

তিনি বলেন, আজ বিকালে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে গাড়িতে যত সিট তত যাত্রী নিয়ে চলাচলের সিদ্ধান্ত আমাদের মৌখিকভাবে অনুমতি দেওয়া হয়েছে। তবে গাড়িতে হ্যান্ড স্যানেটাইজারের ব্যবস্থা রাখাসহ গাড়ির স্টাফ ও যাত্রীদের মাস্ক বাধ্যতামূলক থাকতে হবে এবং স্টাফদের করোনা টিকা নেওয়ার সনদ-পত্র সাথে রাখতে হবে। আর কোনোভাবেই বাসে দাঁড়ানো যাত্রী বহন করা যাবে না বলেও এতে জানানো হয়। 

আরও পড়ুন: ব্যাংকের অফিসার সেজে ঢাবি ছাত্রীকে বিয়ে, আসলে কফি ব্যবসায়ী

প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি করোনা মহামারি প্রতিরোধে ১১ দফা বিধিনিষেধ জারি করে সরকার। ১১ দফা বিধিনিষেধের ছয় নম্বর দফায় বলা হয়েছে, ট্রেন, বাস এবং লঞ্চে অর্ধেক যাত্রী নিতে হবে। সব যানের চালক ও সহকারীদের আবশ্যিকভাবে কোভিড-১৯ টিকা সনদধারী হতে হবে। এতে আরও বলা হয়, জনসাধারণকে অবশ্যই বাইরে গেলে মাস্ক পরতে হবে। স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে সারা দেশে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।


x

সর্বশেষ সংবাদ