সময় বেঁধে দিয়ে শিক্ষার্থীদের হাফ পাস আন্দোলন স্থগিত

হাফ পাসের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা
হাফ পাসের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা  © ফাইল ছবি

১১ দফা দাবি বাস্তবায়নে সরকারকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়ে আন্দোলন স্থগিত করেছে রাজধানীর রামপুরায় আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে জানুয়ারি থেকে ফের আন্দোলনে নামার ঘোষণাও দিয়েছেন তারা।

আজ শনিবার (১১ ডিসেম্বর) বিকেলে রামপুরা ব্রিজে অবস্থান নিয়ে সমাবেশ করেন শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও শ্রমিকরা। এসময় আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে সোহাগী সামিয়া এ ঘোষণা দেন।

আরও পড়ুন: শুধু ‘হাফ ভাড়া’ নয়, নিরাপদ সড়কও চায় শিক্ষার্থীরা

তিনি বলেন, আমরা আমাদের ১১ দফা প্রশাসনের কাছে তুলে ধরেছি। আমরা কিছুটা সময় দিতে চাই। ডিসেম্বরের মধ্যে দাবি বাস্তবায়নে কার্যকর উদ্যোগ দেখতে না পাই, নতুন বছরে আমরা আবার আন্দোলন শুরু করব।

তিনি আরও বলেন, আমরা আমাদের ১১ দফা দাবি নিয়ে জনগণের কাছে যাব, জনসমর্থন আদায় করব। তাদের মতামত আমরা গ্রহণ করব। আমাদের আন্দোলনের ধরনটা পাল্টাচ্ছি, কিন্তু আন্দোলন থেকে সরে আসছি না। এই সময়ের মধ্যে কার্যকর উদ্যোগ দেখতে না পেলে নতুন বছর থেকে শুধু শিক্ষার্থী নয়, সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে নামবো।

আরও পড়ুন: ধীরে ধীরে বিক্ষুব্ধ হয়ে উঠছে ‘হাফপাস’ আন্দোলন

কর্মসূচিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনু মোহাম্মদ ২০১৮ সালের সড়ক আন্দোলনের দাবি উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী কোনো কথা বললে সঙ্গে সঙ্গে বাস্তবায়ন হওয়ার কথা। তবে পরিবহনের ক্ষেত্রে এবং জনগণের স্বার্থ সংশ্লিষ্ট সেসব কথা বাস্তবায়ন হতে দেখা যায় না।

আরও পড়ুন: হাফ ভাড়া: সব দেশেই আছে, টালবাহানা শুধু বাংলাদেশে

শিক্ষার্থীদের কর্মসূচিতে আরও অংশ নেন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী, শিক্ষক নাজনীন আক্তার শারমিন, রাইড শেয়ার অ্যান্ড সার্ভিস ডেলিভারি ওয়ার্কার্স এসোসিয়েশনের রিয়াজ মাহমুদ, ঢাকা জেলা ট্যাক্সি ট্যাক্স কার, অটো ট্যাম্পু, অটোরিক্সা চালক শ্রমিক ইউনিয়নের রফিকুল ইসলাম প্রমুখ।


সর্বশেষ সংবাদ