শুধু ‘হাফ ভাড়া’ নয়, নিরাপদ সড়কও চায় শিক্ষার্থীরা

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা
নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা  © সংগৃহীত

শুধুমাত্র হাফ ভাড়া সুবিধা নয়, নিরাপদ সড়কও নিশ্চিত করার দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত জানার পর আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) এর প্রতিক্রিয়ায় এমনটিই জানিয়েছেন তারা।

এর আগে সকালে কারওয়ান বাজারে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ঢাকায় হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত জানান বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্ল্যাহ। 

এদিকে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের অংশ হিসেবে আজও সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে দাবি আদায়ে বিক্ষোভে নামে শিক্ষার্থীরা।

মালিক সমিতির শর্ত সাপেক্ষে দাবি আদায়ের খবর জানার পর মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুলের শিক্ষার্থী সামিউল জানান, শুধুমাত্র হাফ ভাড়া নয় বরং আমাদের জন্য নিরাপদ সড়ক নিশ্চিত করতে হবে। আমরা যদি নাই বাঁচি তবে হাফ ভাড়া দিয়ে কি করব?

ঢাকা কলেজের শিক্ষার্থী আদনান রহমান জানান, সরকারের সংশ্লিষ্ট দপ্তরের যারা কর্মকর্তা রয়েছেন তাদের অবহেলার কারণে প্রতিনিয়ত সড়কে প্রাণ যাচ্ছে। যারা গাড়ি চালাচ্ছেন তাদের অনেকেরই ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির ফিটনেস সনদ নেই। এসব কিছু নিশ্চিত না করে শুধুমাত্র হাফ পাস বাস্তবায়ন করলে সড়ক নিরাপদ হবে না।

আরেক শিক্ষার্থী রবিউল হাসান বলেন, আমরা চাই দ্রুততম সময়ের মধ্যে সড়ক নিরাপত্তা আইন বাস্তবায়ন করা হোক। পরিবহন শ্রমিক এবং চালকদের ন্যূনতম শিক্ষার আওতায় নিয়ে আসা হোক। একইসাথে পরিবহনে শিক্ষার্থীদের সাথে খারাপ আচরণ করা ব্যক্তিদের শাস্তির আওতায় আনা হোক।


সর্বশেষ সংবাদ