শুক্রবারও চলবে মেট্রোরেল, খুলছে কাজীপাড়া স্টেশন

শুক্রবারও চলবে মেট্রোরেল
শুক্রবারও চলবে মেট্রোরেল  © ফাইল ছবি

বর্তমানে মেট্রোরেল সকাল থেকে রাত পর্যন্ত চলাচল করছে সাপ্তাহে ছয় দিন। তবে শুক্রবারও মেট্রোরেল সেবা চালু হতে যাচ্ছে বলে সুখবর দিল মেট্রোরেল কর্তৃপক্ষ। চলতি সপ্তাহ (২০ সেপ্টেম্বর) থেকে শুক্রবারও মেট্রোরেল চলবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। একইদিন থেকে কাজীপাড়া স্টেশনটি চালু করা হবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ এ তথ্য জানিয়েছেন।

ডিএমটিসিএলের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিকের চুক্তিভিত্তিক নিয়োগ গত সপ্তাহে বাতিল করে সরকার। নতুন ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেয়েছেন মোহাম্মদ আবদুর রউফ। দায়িত্ব নিয়েই তিনি দ্রুত কাজীপাড়া স্টেশন চালু এবং শুক্রবারে মেট্রোরেল চলাচল শুরু করার ওপর জোর দিয়েছেন।

মোহাম্মদ আবদুর রউফ জানান, মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর চলতি সপ্তাহ থেকে শুক্রবারও (২০ সেপ্টেম্বর) মেট্রোরেল চালানোর চেষ্টা চলছে। এই শুক্রবার থেকে মেট্রোরেল কাজীপাড়া স্টেশনটি পরিচালনার জন্য প্রস্তুত করা হচ্ছে। তিনি বলেন, যাত্রীদের জন্য দুটি স্টেশন প্রস্তুত করতে কর্তৃপক্ষ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ১৯ জুলাই মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে হামলা করে দুর্বৃত্তরা। তখন আওয়ামী লীগ সরকার জানিয়েছিল এ দুটি স্টেশন চালু হতে এক বছরের মতো সময় লাগবে। পরে ৫ আগস্ট হাসিনা সরকারের পতনের পর অন্তর্বর্তী সরকার ২৫ আগস্ট মেট্রোরেলের কার্যক্রম পুনরায় শুরু করে। তবে, এই দুটি স্টেশনে কোনো ট্রেন থামতে পারছে না। 

আরও পড়ুন: আমি পেশাদার সাংবাদিক, কোনোদিন সরকারের সুবিধা নেইনি: শ্যামল দত্ত

দেশের যোগাযোগ ব্যবস্থায় মেট্রোরেলের সংযোজন এক উল্লেখযোগ্য ঘটনা। সাধারণ মানুষের সঙ্গে এর পরিচিতি ও ব্যবহারে অভ্যস্ত করতে ধাপে ধাপে চালু করা হয় বিভিন্ন স্টেশন। যাত্রী চাহিদার ওপর ভিত্তি করে পর্যায়ক্রমে সময়ও বাড়ানো হয়।


সর্বশেষ সংবাদ