চট্টগ্রাম মেডিকেলে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার ইউনিট: নওফেল

চট্টগ্রাম মেডিকেল কলেজে হাসপাতালটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি মহিবুল হাসান চৌধুরী নওফেল
চট্টগ্রাম মেডিকেল কলেজে হাসপাতালটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি মহিবুল হাসান চৌধুরী নওফেল  © সংগৃহীত

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পূর্ণাঙ্গ ক্যান্সার ইউনিট নির্মাণ প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন হাসপাতালটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি মহিবুল হাসান চৌধুরী নওফেল। রোববার হাসপাতালের নার্সিং অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে মতবিনিময়ে তিনি এ কথা জানান।

সভায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সেলিম আকতার চৌধুরী, হাসপাতালের উপ-পরিচালক আফতাবুল ইসলাম, সহকারী পরিচালক রাজীব পালিত প্রমুখ।

শিক্ষা উপমন্ত্রী নওফেল বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা চমেক হাসপাতালকে আধুনিক হাসপাতাল হিসেবে রূপান্তর করতে কাজ করছেন। যার অংশ হিসেবে এই হাসপাতালে বিশেষায়িত পূর্ণাঙ্গ ক্যান্সার ইউনিট নির্মাণ প্রক্রিয়াধীন এবং বিশেষায়িত বার্ন ইউনিট সম্ভাব্যতা যাচাই চলছে।

তিনি বলেন, ক্যান্সার ইউনিট চালু হলে বৃহত্তর চট্টগ্রামের মানুষের ক্যান্সারের চিকিৎসা পাওয়া অনেক সহজ হবে এবং বার্ন ইউনিট চালু হলে আগুনে পোড়া রোগীদের ঢাকায় না নিয়ে চট্টগ্রামেই উন্নত চিকিৎসা দেওয়া সম্ভব হবে।

চট্টগ্রামে ক্যান্সার চিকিৎসায় কোনো বিশেষায়িত হাসপাতাল নেই। চট্টগ্রাম মেডিকেলে ২৬ শয্যার একটি বার্ন ইউনিট থাকলেও সেখানে আইসিইউ নেই, আছে জনবলের ঘাটতি। শিক্ষা উপমন্ত্রী মহামারীর শুরু থেকে চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসা সেবায় জড়িতদের সমন্বিত প্রচেষ্টায় আক্রান্তদের সেবা দেওয়ায় সবাইকে ধন্যবাদ জানান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ