বিএসএমএমইউয়ের ‘বঞ্চিত’ ১৭৩ চিকিৎসক পেলেন পদোন্নতি

  © সংগৃহীত

দীর্ঘদিন ধরে পদোন্নতিবঞ্চিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ১৭৩ চিকিৎসক পদোন্নতি পেয়েছেন। ৩৭ বিভাগ ও সুপার স্পেশালাইজড হাসপাতালের এসব চিকিৎসক মেডিকেল অফিসার থেকে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন। এ বিষয়ে গত ৮ আগস্ট এক প্রজ্ঞাপন জারি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, পদোন্নতির আদেশটি কেবলমাত্র বঞ্চিত প্রার্থীদের জন্য, যারা জানুয়ারি ২০২২ পর্যন্ত উচ্চতর ডিগ্রি অর্জন করেছেন। ২০০৩-২০০৬ সাল পর্যন্ত এই বিশ্ববিদ্যালয়ে নিয়োগকৃত যেসব মেডিক্যাল অফিসার/গবেষণা সহকারীরা উচ্চতর ডিগ্রি সম্পন্ন করে পদোন্নতি থেকে বঞ্চিত হয়েছে, তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে এবং কর্তৃপক্ষের অনুমোদনক্রমে নিম্নরূপ চিকিৎসকদের তাদের নামের পার্শ্বে বর্ণিত পদ ও বিভাগে নিম্নলিখিত শর্তে সহকারী অধ্যাপক/সহকারী অধ্যাপক (স্ববেতনে)/কনসালটেন্ট/কনসালটেন্ট (স্ববেতনে) নিয়োগ/পদোন্নতি দেওয়া হয়েছে।

যোগদানের শর্তসমূহ :
১. বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী নির্ধারিতব্য মূল বেতন এবং অন্যান্য ভাতা ও সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

২. এই বিশ্ববিদ্যালয়ের আইন (১৯৯৮ সনের ১নং আইন), বিশ্ববিদ্যালয়ের প্রচলিত ও প্রণীতব্য সংশ্লিষ্ট সকল সংবিধি, অধ্যাদেশ, প্রবিধান ও নিয়ম অনুযায়ী চাকরি নিয়ন্ত্রিত হবে।

৩. সহকারী অধ্যাপক পদে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বিশ্ববিদ্যালয়ে নন-প্র্যাকটিসিং কার্যক্রম চালু হলে সেখানে যোগদান করতে হবে। শর্তসমূহের ব্যত্যয় হলে আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

৪. সিন্ডিকেট কর্তৃক অনুমোদন সাপেক্ষে এই নিয়োগ ভূতাপেক্ষভাবে কার্যকর বলে গণ্য হবে এবং যার যার প্রাপ্যতা অনুযায়ী বেতন স্কেল ও গ্রেড নির্ধারণ করা হবে।

৫. গত ১৪/৯/২০০৯ তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেটের ৩৩ তম সভার সংশ্লিষ্ট সিদ্ধান্তসমূহ পরবর্তীতে সিন্ডিকেটে সংশোধন করা সাপেক্ষে ২৬/৬/২০০৮ তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেটের ২৮তম সভার সিদ্ধান্তসমূহ পুনর্বহাল করা হবে।

অতএব, উল্লিখিত শর্তসমূহ আপনার/আপনাদের কাছে গ্রহণযোগ্য হলে বিভাগীয় চেয়ারম্যানের মাধ্যমে এই নিয়োগপত্র প্রাপ্তির ১৫ (পনেরো) দিনের মধ্যে প্রত্যেককে নিয়োগ গ্রহণের সম্মতিপত্র নিম্নস্বাক্ষরকারীর অফিসে জমা দিতে হবে।


সর্বশেষ সংবাদ