আল্লাহর কাছে শুকরিয়া আ.লীগ সরকারের পতন হয়েছে: সাদিয়া আয়মান

সাদিয়া আয়মান
সাদিয়া আয়মান  © সংগৃহীত

সারাদেশে শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন ঘিরে পাশে এসে দাঁড়িয়েছিলেন শিক্ষক থেকে শুরু করে নানা শ্রেণি পেশার মানুষ। সেই তালিকায় শোবিজ ইন্ডাস্ট্রির তারকারাও ছিলেন। পিছিয়ে ছিলেন না জনপ্রিল অভিনেত্রী সাদিয়া আয়মানও। আন্দোলনে শোবিজ ইন্ডাস্ট্রিতে কাজও বন্ধ ছিল। তবে বিরতি শেষে শুটিংয়ে ফিরেছেন অভিনেত্রী সাদিয়া আয়মান। 

সম্প্রতি তিনি শেষ করলেন ‘পুতুল পুতুল খেলা’ নামে একটি নাটকের শুটিং। এটি পরিচালনা করেছেন ইফতেখার আহমেদ ফাহমি। কাজ শুরু প্রসঙ্গে সাদিয়া বলেন, ‘আন্দোলন, বন্যায় দেশের পরিস্থিতি খুব একটা ভালো ছিল না। পরিস্থিতি বিবেচনায় কাজ করা হয়নি। ফাহমি ভাইয়ের পরিচালনায় একটি নাটকের শুটিং শেষ করলাম। কাজটি করে বেশ ভালো লেগেছে। আশা রাখি দর্শকদের ভালো লাগবে।’ 

আন্দোলনের সময়গুলোর কথা স্মরণ করে তিনি বলেন, ‘সে সময়ে লেখালেখি করায় আমার রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড কী, আমি কে, এসব জানতে চাওয়া হয়েছে। আল্লাহর কাছে শুকরিয়া যে সেই সরকারের পতন হয়েছে। তা না হলে আমিসহ আরও অনেককেই বিপদে ফেলত ওরা। মানুষ তাদের চিনতে পেরেছে। কিছু শিল্পীর মুখোশ উন্মোচন হয়েছে। তাদের আসল চেহারা প্রকাশ পেয়েছে।’

ছাত্র-জনতার পক্ষে আন্দোলনে সরব থাকায় বেশ ধকল পোহাতে হয়েছে সাদিয়া আয়মানকে। হুমকি পাওয়ার ঘটনাও ঘটেছে এই অভিনেত্রীর জীবনে। তবে এসব কিছুকে গুরুত্ব না দিয়ে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করে এসেছেন। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়, আওয়ামী লীগ সমর্থক কয়েকজন শিল্পী একটি গোপন হোয়াটসঅ্যাপ গ্রুপে মিলিত হয়ে আন্দোলনকারীদের বিরোধিতা করেছিলেন। এই গ্রুপে অভিনেত্রী সাদিয়া আয়মানকে নিয়ে অবমাননাকর মন্তব্য করেছেন অভিনেতা মিলন ভট্টাচার্য। তিনি সাদিয়াকে 'তথাকথিত জনপ্রিয় অভিনেত্রী' বলে উল্লেখ করেছিলেন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সেই গ্রুপের কিছু স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হয়েছে। যা নিয়ে সর্বমহলে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে।  সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘আলো আসবেই’ গ্রুপের স্ক্রিনশটগুলো ফাঁস হতেই মিলনের সেই মন্তব্যের জবাব দিয়েছেন তিনি। 

সাদিয়াকে নিয়ে মিলনের মন্তব্যের সূত্রপাত, বিটিভি প্রাঙ্গণে গিয়ে অভিনয়শিল্পীদের কান্নার ঘটনাকে ঘিরে। জুলাইয়ে দেশে যখন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুরু হয়, তখন একদল শিল্পী শিক্ষার্থীদের পক্ষে কথা না বলে উল্টো বিটিভি প্রাঙ্গণে গিয়ে টেলিভিশনটির ক্ষয়ক্ষতি নিয়ে আওয়াজ তুলে। একই সঙ্গে আন্দোলনকারীদের বিরুদ্ধেও কথা বলেন।


সর্বশেষ সংবাদ