নিয়ম ভেঙ্গে বিশ্ববিদ্যালয়ের গাড়ি নিয়ে বরযাত্রীতে কর্মকর্তা

বরযাত্রীতে কর্মকর্তা
বরযাত্রীতে কর্মকর্তা   © সংগৃহীত

পরিবহন নিয়ম ভঙ্গ করে বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) গাড়ি ব্যবহার করেছেন বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা। মো. শাহিনুর রহমান নামে ওই কর্মকর্তা বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল ইন্সট্রাক্টর। 

শুক্রবার (২২ জুলাই) নড়াইলে জুনিয়রের বিয়ের অনুষ্ঠানের উদ্দেশ্যে হাইস ভর্তি শিক্ষার্থী নিয়ে রওয়ানা হন তিনি।  

জানা গেছে, বিয়ের বরযাত্রী অনুষ্ঠানে যেতে বিশ্ববিদ্যালয়ের গাড়ি (হাইস) জেলার বাহিরে নিয়ে গেছেন তিনি। তবে অনেক ক্ষেত্রে যশোরের ভেতরেই বিভিন্ন ফিল্ড ট্রিপে বিভিন্ন বিভাগকে কোনো গাড়ি দেওয়া হয় না। আর বিয়ের অনুষ্ঠানে গাড়ি নিয়ে যাওয়া নিয়ে  সমালোচনা করছেন যবিপ্রবি শিক্ষার্থীরা। 

জানা গেছে, বিয়ের যাত্রার প্রাক্কালে তসনুর রহমান হিমেল নামের ফেসবুক আইডি থেকে বিশ্ববিদ্যালয়ের গাড়ির সাথে ছবি তুলে পোস্ট করে ক্যাপশনে লেখা ‘বন্ধু জসিমের বিয়ের বরযাত্রীর উদ্দেশ্যে যশোর থেকে নড়াইল।’

আসিফ আল মাহমুদ নামের আরেক ফেসবুক আইডি থেকেও একই পোস্ট করা হয় এবং ক্যাপশনে লেখা হয় ‘বন্ধু জসিমের কুরবানির অনুষ্ঠানের উদ্দেশ্যে।’

এ বিষয়ে পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. জাফিরুল ইসলাম জানান, আমি ছুটিতে থাকায় সঠিকভাবে অনুমতির বিষয়ে বলতে পারব না। তবে জেলার বাইরে গাড়ি নিয়ে যেতে হলে উপাচার্যের অনুমতি লাগে। যেহেতু গাড়িটি জেলার বাইরে গেছে, নিশ্চয়ই অনুমতি সাপেক্ষেই গিয়েছে।

এ বিষয়ে জানতে যবিপ্রবি কর্মকর্তা মো. শাহিনুরের সাথে যোগাযোগ করা হলে কথা বলতে অপারগতা প্রকাশ করেন তিনি।

যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জানান, এ বিষয়ে আমার কাছে কেউ অনুমতি নেয়নি। বিশ্ববিদ্যালয়ের গাড়ি নিয়ে জেলার বাইরে যাওয়ার কোনো নিয়ম নেই। যদি কেউ জেলার বাইরে নিয়ে যায়, তাহলে তিনি বিশ্ববিদ্যালয়ের নিয়ম লঙ্ঘন করেছেন। আর কেউ বিশ্ববিদ্যালয়ের নিয়মের ব্যত্যয় ঘটিয়ে থাকলে, তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিয়মানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ