অনলাইনে ক্লাস শুরু বুয়েটে, খোলা থাকছে হল

উচ্চ শিক্ষা
বুয়েট  © টিডিসি ফটো

করোনা সংক্রমন বৃদ্ধির কারণে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) বন্ধ রয়েছে সশরীরে ক্লাস। পূর্ব ঘোষণা অনুযায়ী আজ শনিবার (১৫ জানুয়ারি) থেকে শুরু হয়েছে অনলাইন ক্লাস। তবে সশরীরে ক্লাস না হলেও খোলা আছে হলগুলো।

দেশব্যাপী করোনার প্রকোপ বাড়ায় প্রথমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সশরীরে ক্লাস বন্ধের ঘোষণা দেয়। এরপর সশরীরে ক্লাস বন্ধ করে বুয়েট। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস-পরীক্ষা চালু রেখেছে।

এ বিষয়ে বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক (ডিএসডব্লিউ) অধ্যাপক মিজানুর রহমান বলেন, একাডেমিক কাউন্সিলে পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে অনলাইন ক্লাস চালু হয়েছে। সরকারি নির্দেশনা না আসা পর্যন্ত হল খোলা থাকবে। প্রতি হলে কিছু শিক্ষার্থী করোনাক্রান্ত হয়েছে এমন খবর পেয়েছি যদি এর সংখ্যা বাড়তে থাকে তাহলে তখন পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেয়া হবে।

আরও পড়ুন- মেডিকেল ভর্তি পরীক্ষা কবে জানা যাবে সোমবার

এর আগে গত ১২ জানুয়ারি এক সংবাদ বিজ্ঞপ্তিতে সশরীরে ক্লাস বন্ধের কথা জানায় বুয়েট। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। একাডেমিক কাউন্সিলের ৪৭৪তম অধিবেশনের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে জুলাই-২০২১ টার্মের সকল লেভেল/টার্মের শিক্ষার্থীদের থিউরি ক্লাস, ক্লাস টেষ্ট এবং ল্যাবরেটরি ক্লাস আগামী ১৫ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হবে।

এর আগে, ৫ জানুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের এক প্রশাসনিক সভায় চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরও পড়ুন- সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষা নিয়ে দোটানায় আয়োজক কমিটি

করোনার দীর্ঘ ছুটির গেল বছরের ১০ নভেম্বর থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেয়া হয়। পরে ১৩ নভেম্বর থেকে সশরীরে পাঠদান শুরু করে বিশ্ববিদ্যালয়টি। সে সময় শিক্ষার্থীদের অন্তত এক ডোজ কোভিড টিকা নেওয়ার শর্তে একাডেমিক কার্যক্রম চালুর সিদ্ধান্ত নিয়েছে বুয়েট।


x

সর্বশেষ সংবাদ