বশেমুরবিপ্রবির মেধাতালিকা প্রকাশ, ভর্তি ফি ১৪ হাজার

বশেমুরবিপ্রবির মেধাতালিকা প্রকাশ, ভর্তি ফি ১৪ হাজার
বশেমুরবিপ্রবির মেধাতালিকা প্রকাশ, ভর্তি ফি ১৪ হাজার  © ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (স্নাতক) শ্রেণীতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রথম মেধাতালিকা প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালযের ওয়েবসাইটে গিয়ে ফলাফল দেখতে পারবেন। ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে ১৪ হাজার টাকা।

আরও পড়ুন: বশেমুরবিপ্রবির প্রতি আসনের বিপরীতে লড়বেন ১৪ শিক্ষার্থী

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (স্নাতক) শ্রেণীতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রাথমিক ফলাফল ওয়েবসাইট ও নোটিশ বোর্ডে প্রকাশ করা হয়েছে। পরীক্ষার্থীদের সাবজেক্ট চয়েজ (অনলাইনে) অনুসারে বিষয়, রিপোর্টিং ও ভর্তির সময়সূচি দেয়া হয়েছে। নির্ধারিত সময়ে উপস্থিত হতে ব্যর্থ হলে কোন শিক্ষার্থীকে ভর্তির সুযোগ দেয়া হবে না।

আগামী ১৬-১৭ জানুয়ারি শুধুমাত্র ১৩ তারিখে আসন পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে এ কার্যক্রম। সংশ্লিষ্ট বিভাগের সভাপতির অফিস কক্ষে এ কার্যক্রম অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: করোনা বাড়লেও পাঠদান চালু রাখবে যবিপ্রবি

এতে জানানো হয়, পরে আসন শূন্য থাকা সাপেক্ষে অপেক্ষমান শিক্ষার্থীদের তালিকা আগামী ১৯ জানুয়ারি প্রকাশিত হবে। তাদের সাক্ষাৎকার আগামী ২৩ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এরপরে আসন শূন্য থাকা সাপেক্ষে পরবর্তীতে অপেক্ষমান শিক্ষার্থীদের তালিকা প্রকাশিত হবে।

মুক্তিযোদ্ধা, ওয়ার্ড, প্রতিবন্ধি ও উপজাতি কোটায় চান্স প্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ২৫ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৩২১নং কক্ষে ভর্তিচ্ছুরা সাক্ষাৎকার দিতে পারবেন। পরে আগামী ২৬ জানুয়ারি সকল কোটাধারীদের ভর্তি কার্যক্রম শুরু হবে।

আরও পড়ুন: তিনদিনে শাবিতে ভর্তি ২৮১ জন, ৭২ শতাংশ আসন ফাঁকা

সাক্ষাৎকারের সময় এসএসসি/সমমান পরীক্ষার মূল সার্টিফিকেট ও নম্বর পত্র, এইচএসসি/সমমান পরীক্ষার মূল সার্টিফিকেট ও নম্বর পত্র, এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, শেষ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান কর্তৃক প্রদত্ত প্রশংসাপত্র, সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙ্গিন ছবিসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় বিষয়বস্তু সাথে নিয়ে যেতে হবে।


মন্তব্য

x