নম্বর এক রেখে ৪টি ফোনে চলবে হোয়াটসঅ্যাপ

  © প্রতীকী ছবি

মেটার জনপ্রিয় চ্যাটিং অ্যাপ হোয়াটসঅ্যাপ নম্বর এক রেখে চারটি ফোনে ব্যবহার করা যাবে। নতুন এ সুবিধা চালুর ফলে ব্যবহারকারীরা সহজেই প্রাইমারি ফোনের বদলে একাধিক ফোনে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ সুযোগ পাবেন।

আজ মঙ্গলবার এক ঘোষণায় এ সুবিধা চালুর কথা জানিয়েছেন হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ।

হোয়াটসঅ্যাপের মাল্টি ডিভাইস ফিচারের আওতায় চালু হওয়া এ সুবিধা কাজে লাগিয়ে প্রাইমারি ফোনে থাকা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের সব তথ্য অন্য ফোনগুলোতে ব্যবহার করা যাবে। ফলে একাধিক ফোনে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট স্বচ্ছন্দে ব্যবহারের সুযোগ মিলবে।

একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চারটি ফোনে ব্যবহারের জন্য বাড়তি কষ্টও করতে হবে না। বর্তমানের মতোই কিউআর কোড স্ক্যান করে এক বা একাধিক ফোন যুক্ত করা যাবে। শুধু তা-ই নয়, প্রাইমারি ফোনে ইন্টারনেট সংযোগ না থাকলেও অন্য ফোনগুলোতে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের লিংক ব্যবহার করা যাবে।

উল্লেখ্য, মাল্টি ডিভাইস ফিচারের আওতায় প্রাইমারি ফোনের পাশাপাশি চারটি ল্যাপটপ ও ডেস্কটপ কম্পিউটারে একই অ্যাকাউন্ট থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায়। তবে একাধিক ফোনে একই অ্যাকাউন্ট থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুযোগ না মেলায় অনেকেই বেশ সমস্যার মুখোমুখি হতেন।


সর্বশেষ সংবাদ