ঢাবির দুই শিক্ষার্থীর বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ

ছিনতাই
ঢাকা বিশ্ববিদ্যালয় লোগো  © ফাইল ফটো

ছিনতাইয়ের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়। সোমবার (১৮ জানুয়ারি) রাতে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন চত্বরে এ ঘটনা ঘটে।

ছিনতাইয়ের অভিযোগ ওঠা ওই দুই শিক্ষার্থী হলেন, অপরাধবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল মামুন ও ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ছাত্র আহমেদ জামিল রিয়াদ। মামুন সলিমুল্লাহ হল আর রিয়াদ সূর্য সেন হলের আবাসিক শিক্ষার্থী ।

এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার এসআই মিজানুর রহমান ডেইলি ক্যাম্পাসকে বলেন, এখানে আসলে একটা ভুল বুঝাবুঝি হয়েছে। তাদের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছিল, তার কোনো সত্যতা পাওয়া যায়নি। এজন্য তাদেরকে সাথেসাথেই ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আমি অবহিত হয়েছি যে দুইজন শিক্ষার্থীকে আটক করা হয়েছে। কেউ যদি সত্যিকারে অপরাধ করে থাকে তাহলে কর্তৃপক্ষ আইনানুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোনো সংকটে পড়লে আমরা সেটা আলাপ-আলোচনা করতে পারি। কিন্তু শিক্ষার্থীরা যেন ঝোঁকের বশে কোনো নেতিবাচক কর্মকাণ্ডে জড়িয়ে না পড়ে, সেই ব্যাপারে তাদের সচেষ্ট থাকতে হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ