মাথা রাস্তায় বডি পুকুরে, দ্বিখণ্ডিত মুক্তিযোদ্ধা

মাথা রাস্তায় বডি পুকুরে, দ্বিখণ্ডিত মুক্তিযোদ্ধা
দ্বিখণ্ডিত মুক্তিযোদ্ধার লাশ  © টিডিসি ফটো

চট্টগ্রামের রাউজান উপজেলায় ৭৫ বছর বয়স্ক এক মুক্তিযোদ্ধাকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ধারালো কিরিচ দিয়ে কুপিয়ে ওই মুক্তিযোদ্ধার শরীর থেকে মাথা বিচ্ছিন্ন করে ফেলা হয়। পরে একটি পুকুর থেকে তাঁর বড়ি আর পাশের রাস্তা থেকে মাথা উদ্ধার করা হয়।

আজ শনিবার সকালে উপজেলার উরকিরচর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের হারপাড়া উচ্চ ও প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

নিহত ওই মুক্তিযোদ্ধার নাম একেএম নুরুল আজম চৌধুরী। তিনি হাটহাজারী উপজেলার গড় দুয়ারা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের গুরামিয়া চৌধুরী বাড়ির আব্দুল হালিম চৌধুরীর বড়ো ছেলে। ঘটনাস্থলের পাশে হারপাড়া উচ্চ ও প্রাথমিক বিদ্যালয়ের সামনে তিনি বই খাতা বিক্রি করতেন ওই মুক্তিযোদ্ধা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৮টার দিকে নুরুল আজম তাঁর দোকানের পাশের পুকুরে গোসল করেন। এরপর দোকান খোলেন। সকাল ১০টার দিকে এক যুবক কিরিচ দিয়ে তাঁকে কুপিয়ে হত্যা করেন। দোকানের সামনের পুকুরে তাঁর বড়ি এবং পাশের রাস্তায় মাথা পড়ে ছিল।

পরে দুপুরে পুলিশ ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সদস্যরা গিয়ে পুরো এলাকা ক্রাইম সিন দিয়ে ঘিরে রাখেন। এ ঘটনায় পিবিআই, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ও রাউজান রাঙ্গুনিয়া সার্কেলের পুলিশ সুপারসহ (এএসপি) থানা-পুলিশের একটি দল কাজ করেছেন।

নিহতের ছোট ভাই গড়দোয়ারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম এনাম চৌধুরী বলেন, তাঁর ভাই নুরুল আজম একজন মুক্তিযোদ্ধা ও পুলিশের সাবেক সদস্য।

রাউজানের উরকিরচর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মুহাম্মদ সেলিম বলেন, মানুষটা খুব সহজ-সরল, দেশপ্রেমিক ও বইপ্রেমী ছিলেন। এ কারণে বাড়ি ছেড়ে প্রায় ১৫ বছর ধরে এখানে বইয়ের দোকান খুলে সেখানেই থাকতেন। একজন মুক্তিযোদ্ধা হিসেবে তিনি যুদ্ধের সময়ের গল্প শোনাতেন।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মীর হোসেন বলেন, ঘটনার রহস্য উদ্‌ঘাটনে মাঠে নেমেছে পুলিশ।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ