পুলিশ দেখে ইয়াবা গিলেও রক্ষা হলো না

তুহিন হাওলাদার
তুহিন হাওলাদার  © টিডিসি

ঝালকাঠিতে যৌথবাহিনীর মাদকবিরোধী অভিযানের বিষয় টের পেয়ে তুহিন হাওলাদার (৩৮) নামের এক মাদক কারবারি পলিথিনে মোড়ানো ইয়াবা ট্যাবলেটের দুটি পোঁটলা গিলে ফেলেন। পরে তাকে আটক করে ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এক্স-রে করিয়ে পেটের ভেতর দুটি পোঁটলাসদৃশ বস্তু দেখতে পাওয়া যায়। এ ঘটনায় তাকে উদ্ধার ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়। 

ওই সময় রোজি আক্তার (২৬) নামের এক নারী মাদককারবারিকে আটক করা হয়। 

রবিবার (২০ অক্টোবর) বিকেলে ঝালকাঠি শহরের পালবাড়ি এলাকা থেকে তাদের আটক করা হয়। 

তুহিন হাওলাদার শহরের পালবাড়ি এলাকার আদম আলী হাওলাদারের ছেলে ও রোজি আক্তার পিরোজপুর জেলার মঠবাড়িয়া এলাকার রুহুল আমিনের মেয়ে।

ঝালকাঠি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিদর্শক (এসআই) মো. আকবর হোসেন জানান, অভিযানে তুহিন হাওলাদার ও রোজি আক্তার নামের দুই ব্যক্তিকে আটক করা হয়। পলিথিনে মোড়ানো দুটি পোঁটলা তুহিন গিলে ফেলে। সেখানে প্রায় ২০০টি ইয়াবা ছিল। তাকে ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এক্স-রে করিয়ে পেটের ভেতর দুটি পোঁটলা সদৃশবস্তু দেখতে পাওয়া যায়। পরে তা উদ্ধারের জন্য তাকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন: ঢাবি ছাত্রের পকেটে ইয়াবা ঢুকিয়ে ফাঁসানোর চেষ্টা পুলিশের!

এসআই আরও বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির অংশ হিসেবেই এই অভিযান পরিচালনা করা হচ্ছে। যত দিন অবৈধভাবে এ ধরনের ব্যবসা চলমান থাকবে, অভিযানও অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী ঝালকাঠি সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম বলেন, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুজনকে কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়েছে। অভিযান পরিচালনার সময় সার্বিক সহযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনী ও ঝালকাঠি সদর থানা-পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ